বাঘা-চারঘাটে সবজির পরে ডিম দিচ্ছেন পররাষ্ট্রপ্রতিমন্ত্রী

রাজশাহী

বাঘা প্রতিনিধি: সুষম ও পুষ্টিকর খাবারের চাহিদা পূরণের লক্ষ্যে নিজের নির্বাচনী এলাকা, রাজশাহীর চারঘাট ও বাঘা উপজেলায় সবজির পরে ডিম বিতরণ শুরু করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম এমপি। ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয়ের দেওয়া খাদ্য সহায়তার জিআর চালের পাশপাশি প্রতিমন্ত্রীর নিজস্ব অর্থায়নে সবজির পরে ডিম বিতরণ করছেন। এসব ডিম স্থানীয় মুরগির খামার থেকে কিনা হয়েছে। এর ফলে কৃষকরা যেমন তাদের উৎপাদিত পণ্য ন্যায্যমূল্যে বিক্রি করতে পারছেন, তেমনি অসচ্ছল, কর্মহীন ও দরিদ্রদের পুষ্টির চাহিদা পূরণ হচ্ছে।

বাঘা উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবীর বলেন, দেশের বর্তমান পরিস্থিতিতে কৃষকরা যাতে তাদের উৎপাদিত পণ্য ন্যায্য মূল্যে বিক্রি করতে পারেন এবং কর্মহীন দরিদ্ররাও পুষ্টির চাহিদা মেটাতে পারে,এসব কথা বিবেচনা করে সরকারের দেওয়া খাদ্য সহায়তার পাশাপশি সবজি-ডিম বিতরণ করছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী । দুই উপজেলায় ১৬ হাজার পরিবারের প্রত্যেককে ১০টি করে ডিম দেওয়া হবে।
বৃহসপতিবার (৩০-০৪-২০২০) থেকে সরকারি ত্রাণের চালের সাথে পরিবার প্রতি ১০টি করে ডিম দেওয়া শুরু হয়েছে। ডিমের আগে চারঘাট-বাঘায় ৭০ মেঃটন সবজি (আলু,মিস্টিকুমড়া,পুঁইশাক,ডাটা ও করলা) বিতরণ করা হয়েছে।সরকারি চালের সাথে প্রতিমন্ত্রীর দেওয়া সবজি ও ডিম পেয়ে উপকারভোগীদের মুখে দেখা গেছে স্বস্তির হাসি।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *