রাজশাহীতে মসজিদে আদায় করতে হবে ঈদের নামাজ

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: করোনাভাইরাস সতর্কতায় এবার ঈদের জামাত ঈদগাহে অনুষ্ঠিত হবে না। নিজ নিজ এলাকার মসজিদেই নামাজ আদায় করতে হবে। এছাড়াও কোলাকুলি ও হাত না মেলাতেও পরামর্শ দিয়েছেন পুলিশ কমিশনার। একই সঙ্গে রাজশাহী নগরে সব ধরনের আতশবাজি ও পটকা ফুটানো নিষিদ্ধ করা হয়েছে বলে জানিয়েছেন আরএমপির অতিরিক্ত উপ-কমিশনার গোলাম রুহুল কুদ্দুস।

তার পাঠানো এক গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মুসুল্লীদের জীবন ঝুঁকি বিবেচনা করে এ বছর পবিত্র ঈদ-উল-ফিতর এর জামায়াত ঈদগাহ বা খোলা জায়গার পরিবর্তে নিকটস্থ মসজিদে আদায়, মুসুল্লীদের মাস্ক পরিধান, কাতারে দাড়ানোর ক্ষেত্রে সামাজিক দূরুত্ব বজায় ও এক কাতার অন্তর দাঁড়ানো, জামায়াত শেষে কোলাকুলি ও হাত মেলোনা পরিহার ইত্যাদি বিষয়ে ধর্ম মন্ত্রণালয় বিজ্ঞপ্তি জারী করেছে।

জনস্বাস্থ্য ঝুঁকি বিবেচনায় উল্লিখিত সরকারি নির্দেশনাসমূহ প্রতিপালনসহ আসন্ন পবিত্র ঈদ-উল-ফিতর/২০২০ উদযাপন উপলক্ষে ঈদ-উল-ফিতর এর পূর্বের দিন হতে পরের দিন পর্যন্ত রাজশাহী মহানগর এলাকার শান্তি শৃঙ্খলা রক্ষার নিমিত্ত রাজশাহী মেট্রোপলিটন পুলিশ আইন-১৯৯২ এর ২৬ (ঢ), ২৯ (ক), ২৯ (খ) ধারায় অর্পিত ক্ষমতাবলে রাজশাহী মহানগর এলাকায় আতশবাজি, পটকা ফুটানোসহ অন্যান্য ক্ষতিকারক দ্রব্য বিক্রি/ব্যবহার, হিংসাত্মকভাবে আঘাত করার উদ্দেশ্যে অস্ত্রশস্ত্র, তলোয়ার, বর্শা, বন্দুক, ছোরা বা লাঠি ও বিষ্ফোরক দ্রব্য বহন ও জায়নামাজ ছাড়া কোন ব্যাগ, ভারী বস্তু বা অন্য কোন দ্রব্যাদি বহন নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে। আইন অমান্যকারীদের বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *