বাঘায় দুস্কৃতিকারিদের হামলায় গুলিবিদ্ধ ৩জনসহ আহত ৭

রাজশাহী

বাঘা প্রতিনিধি: রাজশাহীর বাঘায় দুস্কৃতিকারিদের অতর্কিত হামলায় গুলিবিদ্ধ ৩জনসহ আহত হয়েছে ৬জন। এরা হলেন- বাঘা উপজেলার করারি নওশারা গ্রামের নুরা মন্ডলের ছেলে উম্মত(৫৫) ও তার ছেলে সাদ্দাম(৩০),আজাহারের ছেলে মহিকারি(৭০), লালু মন্ডলের মেয়ে পপিয়ারা বেগম(২৫) ও তার ছেলে উজ্জল (৩২), সালাম মন্ডলের ছেলে শাকিল(১৭), শুকটা মন্ডলের ছেলে আরিফ (২২)। এদের মধ্যে গুলিবিদ্ধ উজ্জল, শাকিল,ও আরিফ নামের ৩জনকে বুধবার (২৭-০৫-২০২০) সকাল সোয়া ১১টায় বাঘা হাসপাতালের জরুরি বিভাগে নেওয়ার পর রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়।

জরুরি বিভাগের চিকিৎসক ডাঃ নিপা বেগম জানান,উজ্জলের পায়ে গুলি বিদ্ধ হয়েছে। গুলির আঘাতে ছেচড়ে গেছে শাকিলের কপাল ও হাত এবং আরিফের পিঠ। তাদের শরীরে গুলির আঘাতের চিহৃ দেখে ইয়ারগানের গুলি বলে ধারনা করা গেছে। তবে এক্সরে করে গুলির ধরন সম্পর্কে নিশ্চিত হওয়া যাবে। আহত ২জনের বিরুদ্ধে মামলা থাকায় তারা আতœগোপন করেছে বলে জানা গেছে। ঘটনাটি ঘটেছে বুধবার (২৭-০৫-২০২০) সকাল ৭টায় উপজেলার চরাঞ্চলের ফতেপুর পলাশি সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন এলাকায়।

স্থানীয় সুত্রে জানা গেছে, করারি নওশারা গ্রামের আলমগীর বাহিনীর লোকজন অব্দুল গনি মন্ডলের লোকজনের উপর অতর্কিত সসস্ত্র হামলা করে। এ হামলায় ৩জন গুলিবিদ্ধ হয় এবং অপর ৪জন আহত হয়েছে।

স্থানীয়রা জানান, ঈদুল ফিতরের দিন মসজিদের ভেতরে ও বাইরে নামাজ পড়াকে কেন্দ্র করে গ্রামের আব্দুল গনি মন্ডল ও আলমগীরের সাথে বাকবিতন্ডা হয়। সরকারের নির্দেশনা মেনে গনি মন্ডল মসজিদের ভেতরে নামাজ পড়ানোর কথা বলেন। পক্ষান্তরে আলমগীর ও তার পক্ষের লোকজন মসজিদের বাইরে নামাজ পড়াতে বলেন । এর জের ধরে বুধবার সকালে হামলার ঘটনা ঘটে। তবে আলমগীরের দাবি ২০১৪ সালে মিন্টুকে হত্যার ঘটনায় বেলাল বাদি হয়ে নওশাদের ছেলে মইদুল,শফির ছেলে সুজন ও সোনা,লালুর ছেলে উজ্জল ও নয়ন,আকবরের ছেলে আমরুল ও জামরুল, মহিকারির ছেলে মইনুলসহ ১৫ বিরুদ্ধে মামলা করে। সেই মামলার জের ধরে খোরশেদের ছেলে একরামুল সহ বহিরাগত লোকজন আজিজুলের ছেলে বেলালকে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা করে। এই সংবাদে বেলালের লোকজন তাকে উদ্ধার করতে গেলে অনাকাঙ্কিত ঘটনা ঘটে। গনি মন্ডলের দাবি নামাজ পড়ানো ঘটনার জেল ধরে তারা অতর্কিত হামলা করে এবং গুলি ছুড়ে।

বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম জানান, ঘটনায় জড়িত আসলাম ও ফারদেশ নামের ২জনকে গ্রেফতার করা হয়েছে। এ ব্যাপারে মামলা দায়ের করা হয়েছে।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *