নাটোরর বাগাতিপাড়ায় বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত

রাজশাহী
নাটোর প্রতিনিধিঃ  সারা দেশের ন্যায় নাটোরের বাগাতিপাড়ায় পালিত হয়েছে বিশ্ব তামাকমুক্ত দিবস। রোববার (৩১মে) সাকালে উপজেলার বড়াল সভাকক্ষে “তামাক কোম্পানির কুলচার রুখে দাও, তামাক ও নিকোটিন থেকে তরুণদের বাঁচাও” এ প্রতিপাদ্যকে সামনে রেখে পালিত হয় এই অনুষ্ঠান।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কমকর্তা ডাঃ রতন কুমার সাহার সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নাটোর ১  আসনের সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। উপজেলা চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল, উপজেলা নির্বাহি অফিসার প্রিয়াংকা দেবী পাল। এছাড়াও অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপক আবুল হোসেন, বাগাতিপাড়া মডেল থানার অফিসার ইনচার্জ নাজমুল হক, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল হাদী, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, উপজেলার বিভিন্ন বাজার কমিটির সভাপতি ও স্হানীয় গণমাধ্যম কর্মীরা সহ আরো অনেকে।
বক্তারা সভায় নিকোটিন ও তামাকজাত দ্রব্যের বিভিন্ন ক্ষতিকর দিক নিয়ে আলোচনা করেন।
এসময় বক্তারা বলেন, তামাকের কারণে প্রতিবছর বাংলাদেশে মানুষ মারা যায় ১ লাখ ২৬, আর সারাবিশ্বে তামাকজনিত রোগে প্রাণ হারায় ৮০ লাখ মানুষ। তাই তামাকের ক্ষতিকর দিক গুলোর ধারণা দিতে হবে শিশু-কিশোর ও তরুণদের।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *