রাজশাহীতে নতুন আরও ২১ জনের করোনা রোগী শনাক্ত

বিশেষ সংবাদ রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহীর দুইটি ল্যাবে আরও ২১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) ও হাসপাতালে বর্হিবিভাগের ল্যাবে শুক্রবার তাদের নমুনা পরীক্ষা করা হয়। নতুন আক্রান্তদের মধ্যে রাজশাহীর ৮ জন, পাবনার ১০ জন, নাটোরের ৩ জন।

বিকেলে রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস ও রামেকের ভাইরোলজি বিভাগের প্রধান ও ল্যাব ইনচার্জ প্রফেসর ডা. সাবেরা গুলনাহার এ তথ্য জানান।

ডা. সাইফুল ফেরদৌস জানান, হাসপাতালের বর্হিবিভাগ ল্যাবে ৯৪ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ৮ জনের পজেটিভ এসেছে। এদের সবার বাড়ি রাজশাহীতে। নতুন আটজন শনাক্ত হওয়ায় রাজশাহী জেলায় আক্রান্তের সংখ্যা বেড়ে ১২৪ জনে দাঁড়ালো। এদের মধ্যে সুস্থ হয়েছেন ৩৩ জন। আর মারা গেছেন তিনজন।

রাজশাহীর নতুন আক্রান্তরা হলেন, রাজশাহী বিভাগীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন পুলিশ সদস্য কাজল ইসলাম (৩৮), রাজশাহী নগরীর ১৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা সেলিনা আক্তার লাকি (৪৪), ১৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা আলিফ-লাম-মিম (৪২), ১৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা মো. সানাউল্লাহ (৬০), রাজশাহী সিটি করপোরেশনের কর্মী আয়েশা আক্তার (২৬), রামেক হাসপাতালের ২৪ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন রোগী বিপুল (৬৪), রামেক হাসপাতালের কর্মী জেসমিন খাতুন (২৮) এবং রাজশাহীর বাগমারা উপজেলার বাসিন্দা আকলিমা বেগম (৪০)।

অপরদিকে, রামেকের ভাইরোলজি বিভাগের প্রধান ও ল্যাব ইনচার্জ প্রফেসর ডা. সাবেরা গুলনাহার জানান, শুক্রবার তাদের ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ৮৮ নমুনার ফলাফল পাওয়া গেছে। এর মধ্যে ১৩ জনের করোনা পজিটিভ এসেছে। এদের মধ্যে পাবনার ১০ ও নাটোরের তিনজন।

পাবনায় নতুন আক্রান্তদের মধ্যে চাটমোহরের ১ জন, ভাঙ্গুড়ায় ১ একজন, আটঘড়িয়ায় ৩ জন, সুজানগরে ৪ ও সাঁথিয়ায় ১ জন। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ১৮৮ জনে। আক্রান্তদের মধ্যে এ পর্যন্ত দশজন সুস্থ হয়েছে স্বাভাবিক জীবনে ফিরেছেন। অনেকের মধ্যে কোনো উপসর্গ নেই। আক্রান্ত অধিকাংশ ব্যক্তিদের হোম আইসোলেশনে রাখা হয়েছে। হাসপাতালে আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন পাঁচজন। সবারই শারীরিক অবস্থা বুঝে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *