বাগাতিপাড়ায় প্রধান শিক্ষিকাকে লাঞ্চিত করেছে বহিস্কৃত যুবলীগ নেতা, আটক ১

রাজশাহী
 বাগাতিপাড়া প্রতিনিধি: নাটোরের বাগাতিপাড়া উপজেলার জামনগর ইউনিয়ন যুবলীগের বহিস্কৃত সভাপতি জুয়েল ও তার অনুসারীরা জামনগর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ও তার স্বামীকে লাঞ্ছিত করে তাদের মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে স্কুলের এক পিয়ন ও শ্রমিককে বেধড়ক মারপিট করেছে।
প্রত্যক্ষদর্শী, প্রধান শিক্ষিকা ও পুলিশ সূত্রে জানা গেছে, বাগাতিপাড়া উপজেলার জামনগর উচ্চ বিদ্যালয়ের নিমার্ণ কাজের জন্য শুক্রবার (১৯ জুন) মাগরিবের আগে ট্রাকে করে বালি আনার সময় প্রতিবেশী আব্দুল লতিফের আম গাছের একটি ডাল ট্রাকের সাথে লেগে ভেঙ্গে যায়। এতে আব্দুল লতিফের কোন অভিযোগ না থাকলেও জামনগর ইউনিয়ন যুবলীগের বহিস্কৃত সাধারন সম্পাদক জুয়েল ও তার অনুসারীরা ট্রাক আটকে টাকা দাবী করে। ট্রাক চালক বিষয়টি ফোনে প্রধান শিক্ষিকাকে জানালে তাৎক্ষনিক তিনি ও তার স্বামী স্কুলের এক পিয়ন ও একজন নিমার্ণ শ্রমিক ঘটনাস্থলে আসেন। এসময় টাকা না দেয়ায় যুবলীগ নেতা জুয়েল এবং তার অনুসারী আরিফ ও ডাবলুসহ অন্যরা প্রধান শিক্ষিকা হাজেরা খাতুন ও তার স্বামী শাহাজ উদ্দিনকে লাঞ্ছিত করে মাটিতে ফেলে দিয়ে তাদের মোবাইল ফোন কেড়ে নেয়। বাঁধা দিতে আসলে বিদ্যালয়ের নাইট গার্ড আব্দুল গণি ও এক নিমার্ণ শ্রমিককে হামলাকারীরা বেধড়ক মারপিট করে। এ সময় তারা বিদ্যালয়ের একটি কক্ষে গিয়েও ভাংচুর করে।
সংবাদ পেয়ে বাগাতিপাড়া মডেল থানা পুলিশ কিছু সময় পরেই ঘটনাস্থল পরিদর্শনে আসেন। এ ঘটনায় আহতদের উপজেলা স্বাস্থ্য কমপে­ক্সে ভর্তি করা হয়েছে। রাতেই বাগাতিপাড়া মডেল থানায় লিখিত অভিযোগ করা হয়েছে।
প্রধান শিক্ষিকাসহ অন্যান্যদের উপর হামলার প্রতিবাদ ও সকল অভিযুক্তদের আটকের দাবীতে রোববার সকালে বিদ্যালয়ের সামনে ছাত্র-শিক্ষক ও এলাকাবাসী মানববন্ধন আহবান করেছে বলে জানা গেছে।
বাগাতিপাড়া মডেল থানার ওসি নাজমুল হক মারপিটের ঘটনার সত্যতা স্বীকার করে দ্রুত অভিযুক্তদের আটক করবেন বলে আশ্বাস দেন এবং আজ শনিবার (২০ জুন) দুপুরে এ রিপোর্ট লেখা পর্যন্ত অভিযুক্তদের মধ্যে একজনকে আটক করেছে থানা পুলিশ।
প্রধান শিক্ষিকা হাজেরা খাতুন বলেছেন, বিষয়টি নিয়ে শনিবার বিদ্যালয় পরিচালনা কমিটির মিটিং হয়েছে, সকল হামলাকারীদের আটকের দাবীতে রোববার মানববন্ধন করা হবে। আর কে কে হামলা ও মারপিট করেছে তা আমাদের বিদ্যালয়ের সিসিটিভির ফুটেজ দেখলেই বোঝা যাবে। পুলিশ রাতেই তাদের মোবাইল ফোন অভিযুক্ততের নিকট থেকে নিয়ে তাদের ফেরত দিয়েছে বলেও তিনি জানান।
প্রসঙ্গত উপজেলার একটি বিড়ি কারখানায় চাঁদাদাবী করে কাজ বন্ধ করে দেয়ায় বেকার হওয়া তিনশ বিড়ি শ্রমিকের দাবীর মুখে প্রায় তিন বছর আগে জুয়েলকে জামনগর ইউনিয়ন যুবলীগের সভাপতির পদ থেকে বহিস্কৃার করা হয়েছে বলে জেলা ও উপজেলা যুবলীগের একাধিক সূত্র নিশ্চিত করেছে।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *