পক্ষাঘাত কেড়ে নিলো ইসাহাকের সুখের সংসার

রাজশাহী
 নাটোর প্রতিনিধি: “স্ত্রী এক ছেলে এক মেয়ে ৪ সদস্যের সংসার সুখেই কাটছিলো ইসাহাক সরকারের দিন। মাস তিনেক আগে হঠাৎ পায়ের মাংশপেষীতে টান লেগে অসুস্থ্য হয়ে পড়েন তিনি। সম্পদ বলতে বসতভিটের ১ শতক জমি। চিকিৎসা খরচ মেটাতে সেটি বিক্রি করে বর্তমান আশ্রয় নিয়েছেন নন্দকুজা নদীর চাঁচকৈড় পয়েন্টের ওভারব্রীজ সংলগ্ন তীরে। ব্রীজের নিচে পলিথিনের ছাওনি দিয়ে তৈরী ছোট একটি তাবুতে স্ত্রী সন্তান নিয়ে মানবেতর জীবনযাপন করলেও জনপ্রতিনিধিদের নজর পড়েনি।
ঠিকমতো হাটাচলা করতে পারেন না বলে কাজ মেলে না। ফলে অভুক্ত অবস্থায় রাতে ঘুমতে যেতে হয় তাদের।” এমন মানবেতর জীবনযাপনকারী ইসাহাক সরকার নাটোরের গুরুদাসপুর পৌর সদরের গাড়িষা পাড়া মহল্লার স্থায়ী বাসিন্দা ছিলেন।
সরোজমিনে খোজ নিতে গেলে প্রতিবেদকের সাথে কথা বলতে বলতে কান্নায় ভেঙ্গে পড়েন তিনি। তার স্ত্রী ও প্রতিবেশি একাধিক ব্যাক্তি জানান, সত্যিই মানবেতর জীবন যাপন করছেন ইসাহাক সরকার। বর্তমানে নদীতে মাছ ধরে সংসার চলে। যেদিন মাছ মেলে সেদিন চুলো জ্বলে আর না পেলে না খেয়ে চলে তার সংসার।
সংশ্লিষ্ট ওয়ার্ডের কাউন্সিলর সামছুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পায়ের সমস্যার কারনে ইসাহক বাড়ির ভিটে বিক্রি করে নদীর তীরে ব্রীজের নিয়ে মানবেতর জীবন যাপন করছে। স্ত্রীর ভিক্ষার রোজগার চলছে তার সংসার। অসুস্থ্য ইসাহাক সরকারের পক্ষে বিত্তবান ও প্রশাসনের সহযোগীতাও চান ওই জনপ্রতিনিধি।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *