রামেকে মৃত ২ করোনা রোগীর লাশ নিল না স্বজনরা

রাজশাহী

স্টাফ রিপোর্টার: রাজশাহীতে মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে আরও দুইজন করোনাভাইরাসে আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে। যাদের মধ্যে একজন মারা যান রোববার সকাল ১০টার দিকে। অপরজন মারা গেছেন শনিবার মধ্যরাতে। তবে মারা যাওয়া দুইজনের লাশ নিতে আসেনি তাদের স্বজনরা। মৃত ব্যক্তিরা হলেন, রাজশাহীর চারঘাটের মোয়াজ আলীর ছেলে হাবিবুর রহমান (৫৫) ও নওগাঁর পতœীতলা উপজেলার জামগ্রামের আজাদ আলী (৩০)।

রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, করোনা আক্রান্ত হাবিবুর রহমানের শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় শনিবার তাকে রামেক হাসপাতালের ২৯ নম্বর ওয়ার্ডে ভর্তি হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার সকাল ১০টার দিকে তিনি মারা যান।

ডা. সাইফুল জানান, হাসপাতালে ভর্তির সময় হাবিবুর রহমানের সঙ্গে তার স্বজনরা ছিলেন। তবে মৃত্যুর পর তাদের কাউকে দেখা যায়নি। পরিবারের সদস্যদের জানানো হলেও লাশ গ্রহন করার জন্য কেউ আসেনি। লাশ কোয়ান্টাম ফাউন্ডেশনকে দেয়া হয়েছে। তারা বেওয়ারিশ হিসেবে লাশ দাফন করবে বলেও জানান হাসপাতালের এই কর্মকর্তা।

এর আগে শনিবার দিবাগত দেড়টার দিকে রামেক হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নওগাঁর পতœীতলা উপজেলার আজাদ আলী নামের এক ব্যক্তির মৃত্যু। তার সঙ্গে ভাই এবং ভাবি ছিল। মারা যাওয়ার পর তাদের আর পাওয়া যায়নি। তারা নিজেদের মুঠোফোনও বন্ধ করে দেয়। ফলে দুপুর আড়াইটা পর্যন্ত লাশটি হাসপাতালেই ছিল। পরে আজাদ আলীর লাশ কোয়ান্টাম ফাউন্ডেশনে দেয়া হয়। তারা বেওয়ারিশ লাশ হিসেবে দাফন করবে।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *