লফস এর আয়োজনে ১৪ জন সদস্যকে ভ্যানগাড়ী ও ভেড়া প্রদান

রাজশাহী

প্রেস বিজ্ঞপ্তি:  উন্নয়ন ও মানবাধিকার সংস্থা লেডিস অর্গানাইজেশন ফর সোসাল ওয়েলফেয়ার (লফস) দাতা সংস্থা বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন (বিএনএফ) এর সহযোগিতায় মুজিববর্ষ ও বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকি উপলক্ষ্যে অদ্য ৯/৭/২০২০ ইং তারিখে লফস কার্যালয়ে প্রকল্পের ২য় পর্যায়ে পবা মধ্য চর এলাকার ১৪ জন উপকারভোগী হতদরিদ্র ও সুবিধা বঞ্চিত সদস্যকে তাদের কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে ভ্যানগাড়ী ও ভেড়া-ভেড়ি প্রদান করা হয়। কর্মসূচীর আতওায় ২ পর্যায়ে সর্বমোট ৩৪ জন উপকারভোগী সদস্যকে উপকরণ সহায়তা প্রদান করা হয়। ২য় পর্যায়ে ৯ জন সদস্যকে এক জোড়া ভেড়া ও ৫ জন সদস্যকে ভ্যানগাড়ী প্রদান করা হয়।

চরাঞ্চলের জনগোষ্ঠির জীবনমান উন্নয়ন প্রকল্পের ২য় পর্যায়ের উদ্ধোধন অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পবা উপজেলার ৮নং হরিয়ান ইউনিয়ন পরিষদ সদস্য মোঃ গোলাম মোস্তফা, দৈনিক সোনার দেশ এর সম্পাদক মোঃ আকবারুল হাসান মিল্লাত, জেলা মানবাধিকার কমিশন রাজশাহী জেলার সাধারণ সস্পাদক এ্যাড. শাহিনুল হক মুন, লফস এর নির্বাহী কমিটির সদস্য এ্যাড. নুসরাত মেহেজাবিন। কর্মসূচী উদ্ধোধন কালে সম্মানিত অতিথি উপজেলা মোঃ আকবারুল হাসান মিল্লাত বলেন মুজিববর্ষ ও বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকি উপলক্ষ্যে চরাঞ্চলের জনগোষ্ঠির জীবনমান উন্নয়ন প্রকল্পটি অত্র এলাকার মানুষের জীবনমান উন্নয়ন করবে। তিনি বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রানিত হয়ে দেশ সেবায় সকলকে নিয়োজিত হওয়ায় আহবান জানান।

তিনি জনসাধারণকে করোনা ভাইরাস পরিস্থিতির কারনে স¦াস্থ্য বিধি মেনে চলার পরামর্শ দেন এবং চলমান প্রকল্পের উপকারভোগী সদস্যদের সাথে কথা বলেন। ইউনিয়ন পরিষদ সদস্য মোঃ গোলাম মোস্তফা বলেন প্রকল্পের আওতায় আমার ইউনিয়নকে অর্ন্তভূক্ত করায় লফস কে ধন্যবাদ জ্ঞাপন করেন এবং চরাঞ্চলের দরিদ্র জনগোষ্ঠিকে সহযোগিতা করার জন্য প্রকল্পটি চলমান রাখার আহবান জানান। বিতরণ অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন সংস্থার নির্বাহী পরিচালক ও বাংলাদেশ এনজিও ফাউন্ডেশনের সাবেক নির্বাহী কমিটির সদস্য শাহানাজ পারভীন। অন্যানর মধ্যে সংস্থার প্রাগ্রাম ম্যানেজার সালাউদ্দিন, প্রোগ্রাম অফিসার চম্পা খাতুন, প্রোগ্রাম এসিসটেন্ট সুলতানা রিজিয়া উপস্থিত ছিলেন। ত্রান বিতরন জনসমাগম এড়িয়ে দুরত্ব বজায় রেখে প্রদান করা হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *