বাগাতিপাড়ায় দিশা এনজিও’র শিক্ষা বৃত্তি প্রদান 

রাজশাহী
 নাটোর প্রতিনিধি: নাটোরের বাগাতিপাড়ায় শিক্ষা বৃত্তি প্রদান করেছেন দিশা স্বেচ্ছাসেবী আর্থ-সামাজিক উন্নয়ন ও মানবিক কল্যাণ সংস্থা(কুষ্টিয়া)।
আজ১৪ জুলাই মঙ্গলবার ১২ টার দিকে উপজেলার মালঞ্চি শাখায় ৬ জন শিক্ষার্থীদের মাঝে এই চেক প্রদান করা হয়।
পি কে এস এফ এর সহযোগিতায় দিশা ক্ষুদ্রঋণ সুবিধাভোগী সদস্যদের মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তির চেক প্রদান করেন বাগাতিপাড়া উপজেলা নির্বাহি অফিসার প্রিয়াঙ্কা দেবী পাল।
এ সময় উপস্থিত ছিলেন এরিয়া ম্যানেজার মিস্টার অরুণ চন্দ্র রাজবংশী, উপজেলার মালঞ্চি শাখা ব্যবস্থাপক রাসেল খান, উক্ত শাখার সিনিয়র অডিটর এনামুল হক, শাখা হিসাব রক্ষক রুবেল আহমেদসহ অন্যান্য কর্মচারী ও ওই শিক্ষার্থীদের অভিভাবক বৃন্দ।
এসময় চেকপ্রাপ্ত শিক্ষার্থীরা বলেন, এমন সহযোগিতা পেলে দারিদ্রতা তাদের শিক্ষার পথে বাধা হতে পারবেনা। এই সহযোগিতার জন্যে তারা দিশা এনজিওকে ধন্যবাদ জানান।
ব্যাবস্থাপক রাসেল খান বলেন, শিক্ষাবৃত্তি শিক্ষার্থীদের লেখা-পড়ার প্রতি আন্তরিক করে তুলে। বৃত্তি হলো ভালো লেখা-পড়া করার স্বীকৃতিস্বরূপ। দরিদ্র পরিবারের সন্তানরা মেধাবী হলেও অর্থের জন্য ভালো ভাবে লেখাপড়া করতে পারে না। নারী শিক্ষার জন্য সরকারের পাশাপাশি বিভিন্ন এনজিও কাজ করছে। একইভাবে দিশাও দরিদ্র পরিবারের শিক্ষার্থীদের পাশে দাড়িয়েছে এ অঞ্চলে মেধাবী শিক্ষার্থী তৈরিত কাজে এবং এভাবে দিশা আগামীতেও কাজ করে যাবে বলেও জানান রাসেল খান।
যে জাতি শিক্ষায় শিক্ষিত নয়, সে জাতি কখনো উন্নত হতে পারে না। সরকারের পাশাপাশি বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন, এনজিও সহ বিত্তবানরা শিক্ষার্থীদের সহযোগিতায় এগিয়ে আসলে এদেশে মেধাবী শিক্ষার্থী তৈরি হবে। সশিক্ষা বৃত্তি চেক প্রদানের সময় এ কথা বলেন উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াঙ্কা দেবী পাল।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *