জাতির পিতার ৪৫তম শাহাদত বার্ষিকীতে রেশম উন্নয়ন বোর্ডে জাতীয় শোক দিবস পালন

রাজশাহী

প্রেস বিজ্ঞপ্তি: স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকীকে জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদায় ও ভাবগম্ভীর পরিবেশে পালন করা হয়। বাংলাদেশ রেশম গবেষণা ও প্রশিক্ষণ ইন্সটিটিউট, আঞ্চলিক রেশম স¤প্রসারণ কার্যালয় ও পি৩ কেন্দ্র, রাজশাহী এর সমন্বয়ে বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডে আলোচনা ও দোয়া মাহফিলসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়। এই বৈশি^ক দূর্যোগে স্বাস্থ্যবিধি মেনে জাতীয় শোক দিবসে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

দিনের শুরুতে জাতীয় পতাকা অর্ধনমিত রাখার মাধ্যমে জাতীয় শোক দিবসে গৃহীত কর্মসূচির সূচনা করা হয়। উপস্থিত সকলকে কালো ব্যাচ পড়ানো হয়। সকাল ১০.০০ ঘটিকায় জনাব মু: আবদুল হাকিম, মহাপরিচালক, বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডের নেতৃত্বে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এরপর বোর্ড প্রধান কার্যালয় চত্ত¡রে বৃক্ষরোপণ করা হয়। তারপর আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সভায় ১৯৭৫ সালের ১৫ আগস্ট নির্মম হত্যাকান্ডের নিন্দা জানিয়ে জাতির পিতার দেশের প্রতি অবদান ও রাজনৈতিক জীবনের উপর আলোকপাত করা হয়। সভায় মহাপরিচালক জাতির পিতাসহ নিহতদের আত্মার প্রতি শ্রদ্ধা নিবেদন করে সর্বকালের শ্রেষ্ঠ বাঙালি স্বাধীনতার প্রধান রুপকার জাতির পিতার মহান আত্মত্যাগের বর্ণনা দেন। তিনি বলেন, জাতির পিতার কারণেই আমরা স্বাধীনতার সুফল ভোগ করছি। সেইসাথে জাতির পিতার সোনার বাংলা গড়ার লক্ষ্যে দেশ এগিয়ে যাচ্ছে। এ লক্ষ্যে বাংলাদেশ রেশম উন্নয়ন বোর্ডও কাজ করছে।

আলোচনা শেষে ১৫ আগস্ট শহিদদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

এ সময় বাংলাদেশ রেশম গবেষণা ও প্রশিক্ষণ ইন্সটিটিউট এর পরিচালক এ.কে.এম আমিরুল ইসলাম, রেশম উন্নয়ন বোর্ডের সদস্য(অর্থ ও পরিকল্পনা) এম. এ মান্নান, সদস্য(উৎপাদন ও বাজারজাতকরণ) মোছা: নাছিমা খাতুন, সদস্য(সম্প্রসারণ ও প্রেষণা) মোহাম্মদ এমদাদুল বারী, সচিব সৈয়দ মোস্তাক হাসান, সিবিএ সভাপতি মো: আবু সেলিমসহ বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তা/কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। সুমন ঠাকুর, জনসংযোগ কর্মকর্তা অনুষ্ঠানের সঞ্চালকের দায়িত্ব পালন করেন।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *