তানোরে ২১ আগষ্ট গ্রেনেড হামলার প্রতিবাদ সমাবেশ ও নিহতদের মাগফিরাত কামনায় দোয়া অনুষ্ঠিত

রাজশাহী

স্টাফ রিপোর্টারঃ তানোরে ২১ আগষ্ট গ্রেনেড হামলার প্রতিবাদ সমাবেশ ও নিহতদের আত্নতার মাগফবরাত কামনায়ন বিশেষ দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়েছে। তানোর উপজেলা অ’লীগ তানোর পৌর আ’ লীগ ও সকল সহযোগী সংগঠনের উদ্যোগে প্রতিবাদ সমাবেশের আয়োজন করা হয়।

২১ শে আগষ্ট শুক্রবার বিকাল ৫ টার দিকে তালন্দ বাজার ফুটবল মাঠে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য আলহাজ ওমর ফারুক চৌধুরী।

এসময় তিনি বলেন,২১ আগস্ট ছিল বাংলাদেশকে নেতৃত্বশূন্য করার অপচেষ্টা। মূলত ২০০৪ সালের ২১ আগস্টের এই হত্যাকাণ্ডের প্রতিকারের ব্যাপারে তৎকালীন বিএনপি সরকার নির্লিপ্ত ভূমিকা পালন করেছিল।

শুধু তাই নয়, এ হামলার সঙ্গে জড়িত ব্যক্তিদের রক্ষা করতে সরকারের কর্মকর্তারা ঘটনাকে ভিন্ন খাতে প্রবাহিত করার চেষ্টা করছেন। ঘটনাস্থল থেকে উদ্ধারকৃত পাঁচটি গ্রেনেড ধ্বংস করে দিয়ে প্রমাণ নষ্ট করার চেষ্টাও করা হয়েছিল।

পরবর্তী সময়ে নতুন করে তদন্ত শুরু হলে বিএনপি সরকারের প্রভাবশালী স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর ঘটনার সঙ্গে তারেক রহমান জড়িত আছেন বলে দাবি করে বলেন, সাবেক প্রধানমন্ত্রীর বড় ছেলে তারেক রহমান ‘এ হামলার ব্যাপারে কোনো পদক্ষেপ গ্রহণ করতে কঠোরভাবে নিষেধ করেছিলেন।

এসময় এমপি ওমর ফারুক চৌধুরী ২১ আগস্ট গ্রেনেড হামলায় জড়িতদের  দ্রুত শাস্তি নিশ্চিতের দাবি জানান।

তানোর উপজেলা আ’ লীগের ভারপ্রাপ্ত সভাপতি খাদেমুন্নবী বাবু চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তানোর উপজেলা পরিষদ চেয়ারম্যান লুৎফর হায়দার রশিদ ময়না, রাজশাহী জেলা আ’ লীগের সহ-সভাপতি শরিফ খান।

তানোর উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আবু বাক্কার, তানোর উপজেলা আ’ লীগ সাংগঠনিক সম্পাদক ওহাব হোসেন লালু।

তানোর পৌর আ’ লীগ সাধারণ সম্পাদক প্রদীপ সরকারের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন বাধাইড় ইউপি চেয়ারম্যান আতাউর রহমান।

পাঁচন্দর ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন, চান্দুড়িয়া ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান। মুন্ডমালা পৌর আ’ লীগ সভাপতি গোলাম মোস্তফা, মুন্ডমালা পৌর আ’ লীগ সাধারণ সম্পাদক আমির উদ্দীন আমিন, কামারগাঁ ইউনিয়ন আ’ লীগ সভাপতি ফজলে রাব্বী ফরহাদ। তালন্দ ইউনিয়ন আ’ লীগ সভাপতি নাজিম উদ্দীন বাবু, তানোর পৌর আ’ লীগ সাংগঠনিক সম্পাদক ওয়াজির হাসান প্রতাপ সরকার। তানোর উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক জুবায়ের হোসেন, তানোর পৌর যুবলীগ সভাপতি রাজিব সরকার হিরো, সাধারণ সম্পাদক ওহাব সরদার। তানোর উপজেলা সৈনিকলীগ সাধারণ সম্পাদক বদিউজ্জামান নয়ন, তানোর পৌর ছাত্রলীগ আহবাক ফাইসাল সরকার অমি প্রমুখ।

পনরে বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বস্থ্যতা কামনা ও ২১ আগষ্ট গ্রেনেড হামলায় নিহতদের আত্নার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া মোনাজাত করা হয়।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *