বাঘায় দেড়লক্ষ টাকার লাউ গাছ কেটে ফেলেছে দুর্বৃত্তরা

রাজশাহী লীড

বাঘা প্রতিনিধি: রাজশাহীর বাঘায় ১৬ শতাংশ জমির লাউ গাছ কেটে প্রায় দেড় লক্ষ টাকার ক্ষতি করেছে দুর্বৃত্তরা। শনিবার (২৯ আগষ্ট) দিবা-গত রাতে উপজেলার আড়ানী পৌরসভার গোচর মহল্লার আলম উদ্দিনের ছেলে সোহেল রানার লাউ কেটে ক্ষতি করা হয়েছে।

সোহেল রানা জানান, দুই মাস আগে নিজের ১৬ শতাংশ জমির উপর ৩২টি লাউ গাছ রোপন করেন। প্রতিটি গাছে ব্যাপক হারে লাউ ধরতে শুরু করেছে। শনিবার আড়ানী হাটে ২ হাজার ১০০ টাকায় ৩০টি লাউ বিক্রিও করেছেন। রাতে কে বা কারা শত্রুতা করে রোপন করা সেই গাছ কেটে সাবাড় করে দিয়েছে। এতে প্রায় দেড় লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি তার।

জানা গেছে,একই রাতে মৃত সলেমান সরদারের ছেলে মামুন সরদারের ৩০ শতাংশ জমির পটল গাছের মাচা কেটে সাবাড় করে দেয়া হয়েছে। এছাড়া গত মৌসুমে মৃত আবদুস সালামের ছেলে আলিমুল গাজীর ১০ শতাংশ জমির লাউ গাছ কেটে দেয়া হয় বলে জানা গেছে।

এদিকে কষ্ট করে লাগানো লাউ গাছ কেটে দেওয়ার শোক তাকে দিশেহারা করে দিয়েছে। কারণ জীবন জীবিকার অনেক টাকা পেত এই লাউ বিক্রি করে।

আড়ানী পৌরসভার ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর জিল্লুর রহমান সরদার জানান, এলাকায় গাছ কাটা সিন্ডিকেট রয়েছে। তারা দীর্ঘদিন থেকে এধরনের কাজ করে আসছে। তাদের সনাক্ত করে আইনি প্রক্রিয়ায় শাস্তির দাবি জানান তিনি।

বাঘা থানার অফিসার ইনচার্জ (ওসি) নজরুল ইসলাম জানান, এ ব্যাপরে কেউ কোন অভিযোগ করেনি। অভিযোগ করলে বিষয়টি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *