রাজশাহীতে অবৈধ পুকুর গিলছে মসজিদের রাস্তা ও ঈদগাঁ মাঠের জায়গা,দেখার যেন কেউ নেই! 

রাজশাহী
সারোয়ার হোসেন, তানোর:  রাজশাহীর তানোরে একটি পুকুরের পটেকশান ওয়াল না দেয়ায় পুকুরের পাহাড়ি ভাংতে ভাংতে জনসাধারণের চলাচলের রাস্তা পর্যন্ত ভেঙ্গে ১০কাঠা পুকুর ১০ বিঘায় পরিনত হয়েছে। এমনকি মসজিদ ও ঈদগাঁ মাঠের জায়গাও পুকুরের ভিতরে ভেঙ্গে চলে গেছে। গ্রামবাসী একাধিকবার পুকুর মালিক হাবিবুর রহমানকে বলেও কোন ব্যবস্থা গ্রহন করেনি পুকুর মালিক। উল্টো মসজিদ কমিটির নামে পুকুরের মাছ চুরি করেছে বলে থানায় লিখিত অভিযোগ করেছেন পুকুর মালিক হাবিবুর রহমান।  এমন চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে, উপজেলার তালন্দ ইউনিয়নের ৯নং মোহর গ্রামে।
এবিষয়ে সরকারি সার্ভেয়ার একাধিকবার জায়গা মাপ করে দিলেও তা পুকুর মালিক হাবিবুর রহমান কোন কর্ণপাত করেনি। চলতি মাসের ৩০শে আগস্ট রবিবার সকালে সরেজমিনে মোহর গ্রামে গিয়ে দেখা গেছে এমন ঘটনা। সরেজমিনে দেখা গেছে,একটি পুকুরের পাহাড়ি ভেঙ্গে মসজিদের রাস্তা ও ঈদগাঁ মাঠের জায়গা পুকুরে পরিনত হয়েছে।
বর্তমানে পুকুর টির চারিধার জরুরী ভাবে প্রটেকশান ওয়াল না দিলে পুরো মসজিদ ও ঈদগাঁ মাঠের জায়গা পুকুরে পরিনত হবে। গ্রামের মসজিদ কমিটির সভাপতি মোজাহার আলী সহ পারভেজ, মাসুদ রানা বলেন, প্রায় ২০বছর ধরে এই রাস্তা দিয়ে টাক ভুটভুটি আসা যাওয়া করতো কিন্তু এখন একটা ভ্যানগাড়ী আসতে পারছেনা। এতে করে চরম মানবেতর হয়ে পড়েছে গ্রামবাসী। এমনকি মুসলিমরা নামাজ পড়তে পর্যন্ত যেতে সমস্যা হচ্ছে।
অথচ পুকুর মালিক হাবিবুর রহমান এই গ্রামের মানুষ সেও এই মসজিদে নামাজ আদায় করেন। বিষয়টি সে নিজেও দেখে না দেখার ভান করে থাকে। তাকে অনেকবার বলেও কোন তোয়াক্কা করেনি পুকুর মালিক। যার ফলে বিষয়টি নিয়ে এলাকাবাসীর মধ্যে দেখা দিয়েছে চরম উত্তেজনা ও ক্ষোভ। এলাকাবাসীর দাবি বিষয়টি নিয়ে প্রশাসনের উদ্ধোর্তন কর্মকর্তার সরেজমিনে তদন্ত করে আইনগত ব্যবস্থাগ্রহণ করতে।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *