অবশেষে এমপি শিমুলের দেখানো স্বপ্নের বাস্তায়ন হলো

রাজশাহী
আল-আফতাব খান সুইট, নাটোর: নাটোর-২ সদর আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল স্বপ্ন দেখিয়েছিলেন যাত্রিদের নিরাপদ ভ্রমন নিশ্চিত করতে ঢাকাগামী আন্তনগর ননস্টপ ট্রেন কুড়িগ্রাম এক্সপ্রেস ও পঞ্চগড় এক্সপ্রেস ট্রেন নাটোরে যাত্রা বিরতি করবে। মাত্র কয়েক মাসের মাথায় তার কথা আর কাজের মিল খুজে পেলেন নাটোরের মানুষ। মঙ্গলবার এই দুটি ট্রেনের যাত্রা বিরতির মাধ্যমে যাত্রীদের নিরাপদ ভ্রমন কার্যক্রমের উদ্বোধন করেন রলপথ মন্ত্রণালয় সম্পর্কীত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য নাটোর ২ সদর আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল। বৈরি আবহাওয়ার মধ্যে পুর্ব ঘোষনানুযায়ী ট্রেন দুথটির যাত্রা বিরতি দেখতে শত শত মানুষ হাজির হয়েছিলেন নাটোর স্টেশনে।
মঙ্গলবার ১ সেপ্টেম্বর দুপুর ১২ টা ৪৭ মিনিটের সময় আন্তনগর  কুৃড়িগ্রাম এক্সপ্রেস ট্রেনটি নাটোর স্টেশনে এসে দাঁড়ালে উত্তেজন ও আনন্দে উল্লসিত হয়ে ওঠেন তারা। মুহু মুহু করতালি দিয়ে সাংসদকে শুভেচ্ছা সহ রেল কর্তৃপক্ষকে সাধুবাদ জানান উপস্থিত জনতা। এসময়  সাংসদ শফিকুল ইসলাম শিমুল ফুলেল শুভেচ্ছা জানান ট্রেনে ভ্রমনকারী যাত্রিদের। এর আগে নাটোর স্টেশনে উপস্থিত রেল কর্তৃপক্ষের প্রতিনিধিদের শুভেচ্ছা জানানো হয়। এদিন এই ট্রেনে নাটোর থেকে ঢাকাগামী ২৫ যাত্রিকেও জানানো হয় ফুলেল শুভেচ্ছা। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পশ্চিমাঞ্চল রেলের সান্তাহার জংসন স্টেশনের ট্রাফিক ইন্সপেক্টর  জেটিআই) হাবিবুর রহমান হাবিব, সান্তাহার জংসন স্টেশনের সিগনাল সাব এ্যাসিটেন ইঞ্জিনিয়ার (এসএসএই) লুৎফর রহমান ও নাটোর স্টেশন মাষ্টার অশোক কুমার চক্রবর্তী।
উদ্বোধনী অনুষ্ঠানে সাংসদ শফিকুল ইসলাম বক্তৃতাকালে নাটোরের মানুষকে আরো একটি  আনন্দের খবর দিয়ে বলেন, অচিরেই নাটোর স্টেশনকে আধুনিকায়ন করা হবে। এই  স্টেশনের প্লাটফরম থেকে ট্রেনে উঠতে বৃদ্ধ বা অসুস্থ রোগীদের কোন ধরনের অসুবিধা হবেনা। সহজেই ট্রেনে উঠতে পারবেন। যাত্রিদের নিরাপদ ভ্রমন নিশ্চিত করা হবে। তিনি আরো বলেন,   বর্তমান সরকার অল্প খরচে দ্রুততম সময়ের মধ্যে যাত্রীদের নিরাপদ ভ্রমন নিশ্চিত করতে রেলপথের উন্নয়নে কাজ করে যাচ্ছে। এরমধ্যে নতুন রেলপথ স্থাপন, রেলপথের সম্প্রসারণ, রেল স্টেশনের উন্নয়ন, নতুন নতুন আন্তঃনগর ট্রেন চালু, যাত্রীদের দূর্ভোগ লাঘবে ই-টিকেট চালু অন্যতম। আগামী দিনগুলোতে রেলযাত্রাকে আরো আকর্ষনীয় করার জন্যে গৃহীত কর্মপরিকল্পনা দ্রুত বাস্তবায়ন করা হবে।
নাটোর রেল স্টেশন কমিটির সভাপতি শরিফুল ইসলাম শরিফের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি, নাটোর স্টেশন মাস্টার অশোক কুমার চক্রবর্ত্তী, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও জজ কোর্টের পিপি এডভোকেট সিরাজুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি অধ্যাপক শামসুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ মর্ত্তোজা আলী বাবলু,পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদক হাবিবুর রহমান চন্নু, জেলা যুবলীগের সাধারন সম্পাদক রুহুল আমীন বিপ্লব, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ন আহবায়ক আহমেদ সেলিম, জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক রিয়াজুল ইসলাম মাসুম, থানা মহিলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদের সদস্য শেফালী বিজলী, নবাব সিরাজ দৌলা কলেজ ছাত্রলীগের সভাপতি এসএম শাহাদত হোসেন রাজিব প্রমূখ। অনুষ্ঠানে সার্বিক ব্যবস্থাপনায় ও সঞ্চালনার করেন নাটোর জেলা আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক প্রভাষক আকরামুল ইসলাম।
অনুষ্ঠানে মুনাজাত শেষে ঢাকাগামী কুড়িগ্রাম এক্সপ্রেসের যাত্রীদের ফুল ও মিস্টি দিয়ে বরণ করে নেওয়া হয় এবং প্লাটফর্মে ট্রেন পৌঁছনোর পর সংসদ সদস্য শিমুল ফিতা কেটে আনুষ্ঠানিক ভ্রমন কার্যক্রম উদ্বোধন করেন।
নাটোর রেল স্টেশনের স্টেশন মাষ্টার অশোক কুমার চক্রবর্তী জানান, ঢাকাগামী কুড়িগ্রাম এক্সপ্রেস দুপুর ১২ টা ৪৭ মিনিটে নাটোর রেল স্টেশনে এসে দাড়ায় এবং তিন মিনিট যাত্রা বিরতি শেষে ১২ টা ৫২ মিনিটে গন্তব্যের উদ্দেশ্যে নাটোর স্টেশন ছেড়ে যায। অন্য কোন স্টেশনে যাত্রা বিরতি ছাড়াই বিকেল ৫ টা ২৫ মিনিটে অর্থাৎ পাঁচ ঘন্টায় ঢাকা পৌঁছবে। কুড়িগ্রাম এক্সপ্রেসে নাটোরের যাত্রীদের জন্যে পাঁচটি শীতাতপ নিয়ন্ত্রিত চেয়ার কোচ এবং ৩৫টি শোভন চেয়ার কোচের টিকেট থাকছে। অপরদিকে পঞ্চগড় এক্সপ্রেস বিকেল ৫ টা ৪৯ মিনিটে নাটোর রেল স্টেশনে পৌঁছবে এবং তিন মিনিটের যাত্রা বিরতি শেষে অন্য কোন স্টেশনে যাত্রা বিরতি ছাড়াই রাত ৯ টা ৫৫ মিনিটে অর্থাৎ মাত্র চার ঘন্টায় ঢাকা পৌঁছবে। পঞ্চগড় এক্সপ্রেসে নাটোরের যাত্রীদের জন্যে দুইটি শীতাতপ নিয়ন্ত্রিত চেয়ার কোচ এবং ৪০টি শোভন চেয়ার কোচের টিকেট থাকছে। বিকেলে পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনটি নাটোর স্টেশনে যাত্রাবিরতিকালে সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলের নির্দেশে আনুষ্ঠানিকভাবে বরন করবেন রেলেওয়ের দুই প্রতিনিধি পশ্চিমাঞ্চল রেলের সান্তাহার জংসন স্টেশনের ট্রাফিক ইন্সপেক্টর  জেটিআই) হাবিবুর রহমান হাবিব ও সিগনাল সাব এ্যাসিটেন ইঞ্জিনিয়ার (এসএসএই) লুৎফর রহমান।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *