রাজশাহী মেট্রোপলিটন পুলিশের নয়া কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিকের যোগদান

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহী মেট্রোপলিটন পুলিশে নতুন কমিশনার হিসেবে যোগদান করলেন মোঃ আবু কালাম সিদ্দিক। আরএমপি’তে যোগদানের পূর্বে তিনি ডিআইজি (কনফিডেন্সিয়াল এন্ড কাউন্টার টেররিজম) হিসেবে স্পেশাল ব্রাঞ্চ, ঢাকায় কর্মরত ছিলেন।

তিনি ১৯৯৮ সালে ১৭তম বিসিএস-এ সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন।

তিনি তার বর্নাঢ্য চাকুরী জীবনে এএসপি(প্রবিঃ) হিসেবে নেত্রকোনা জেলায় কর্মরত ছিলেন। চাকুরীর শুরুর দিকেই সহকারী পুলিশ কমিশনার হিসেবে তিনি রাজশাহী মেট্রোপলিটন পুলিশে কর্মরত ছিলেন।

এরপর সহকারী পুলিশ সুপার হিসেবে হাটহাজারী সার্কেল, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ, র‌্যাব, এসি(সচিবালয়) হিসেবে ঢাকা মেট্রোপলিটন পুলিশ ও অতিরিক্ত পুলিশ সুপার(ইমিগ্রেশন) হিসেবে স্পেশাল ব্রাঞ্চ ঢাকায় কর্মরত ছিলেন।

পুলিশ সুপার হিসেবে শরীয়তপুর জেলা, পটুয়াখালী জেলা, পুলিশ সুপার (সিও) (ইউএনমিশন) কসোবো মিশন ইভেষ্টিগেশন মনিটর, পুলিশ সুপার দিনাজপুর, খাগড়াছড়ি, পুলিশ সুপার (সিও) দারফুমিশন (এফপিইউ), কো-অর্ডিনেটর এন্ড লিয়াজো অফিসার, ডিসি ঢাকা মেট্রোপলিটন পুলিশ, পুলিশ সুপার জয়পুরহাট, এআইজি পুলিশ হেডকোয়ার্টার্স এবং অতিরিক্ত ডিআইজি ঢাকা রেঞ্জ, ঢাকায় দায়িত্ব পালন করেন।

বৈবাহিক জীবনে তিনি ৩ সন্তানের জনক। আরএমপি সদর দপ্তরে কমিশনারকে ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানানো হয়। আরএমপি’তে যোগদান করে তিনি বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দের সাথে পরিচিত হন ও মতবিনিময় করেন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *