নাটোরের প্রয়াত আ’লীগ নেতা সাবেক এমপি শংকর চৌধুীরর ২৫তম প্রয়ান দিবস আজ

রাজশাহী
নাটোর প্রতিনিধিঃ আজ ১৩ সেপ্টেম্বর নাটোরের প্রয়াত আওয়ামীলীগ নেতা সাবেক সংসদ সদস্য শংকর গোবিন্দ চোৗধুরীর ২৫ তম প্রয়ান দিবস। আজ রবিবার দিনের শুরুতে প্রয়াত নেতার তার পরিবারের পক্ষ থেকে তার প্রতিকৃতিতে পুস্পার্ঘ নিবেদন করা হয়। প্রয়াত নেতার নিচাবাজারস্থ বাসভবনে তার মেয়ে পৌর মেয়র উমা চৌধুরী জলি পুস্পার্ঘ নিবেদন সহ প্রয়াত নেতার আত্মার শান্তি কামনা করে প্রার্থনা করেন।
সকাল ৭ টায় প্রয়াত নেতার নিচাবাজারস্থ বাসভবনের প্রতিকৃতিতে পারিবারিকভাবে পুস্পার্ঘ অর্পণ করা হয়। সকাল ৮টায় সদর উপজেলার ছাতনী শ্মশান বেদিতে শ্রদ্ধার্ঘ অপর্ণ শেষে ছাতনী ও ভাবনী গ্রামে প্রসাদ বিতরন করা হয়।  এসময় পরিবারের অন্য সদস্য সহ আওয়ামীলীগের বিভিন্ন স্তরের নেতা কর্মী ও পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। পরে তারা সকলেই সদর উপজেলার ছাতনী শ্মশানে গিয়ে প্রয়াত নেতার বেদীতে যান। সেখানে পুস্পার্ঘ অর্পন ও প্রার্থনা শেষে প্রয়াত নেতার প্রতি শ্রদ্ধা জানাতে এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে বেলা ১১ টায় নিচাবাজার মহাপ্রভুর আখড়ায় জেলা হিন্দু, বৌদ্ধ , খ্রিষ্টান ঐক্য পরিষদ প্রয়াত নেতার স্মৃতি চারনের উদ্দেশ্যে স্মরন সভার আয়োজন করেছে। স্মৃতি চারন ও প্রার্থনা শেষে প্রসাদ বিতরন করা হয়েছে।
সংগঠনের সভাপতি চিত্ত রঞ্জন সাহা বলেন, এই অনুষ্ঠানে প্রয়াত নেতার মেয়ে নাটোরের পৌর মেয়র ও জেলা আওয়ামীলীগের সহ সভাপতি উমা চৌধুরী জলি সহ জেলা আওয়ামীলীগ  ও পুজা উদযাপন পরিষদ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
প্রয়াত শংকর গোবিন্দ চৌধুরী ১৯৭০-এর নিবার্চনে এমসিএ নিবার্চিত সহ ৭ তম জাতীয় সংসদ সদস্য ছিলেন। এছাড়া তিনি নাটোর পৌরসভার দু’বার চেয়ারম্যান নিবার্চিত হন। তিনি বঙ্গবন্ধু সরকারের সময় গর্ভনর হন। ১৯৯৬ সালের ১৩ সেপ্টেম্বর তিনি পরলোকগমন করেন।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *