বাগাতিপাড়ার প্রধান সড়কের বেহাল দশায় জনদূরভোগ চরমে, নজর নেই কর্তৃপক্ষের!

রাজশাহী লীড

নাটোর প্রতিনিধিঃ নাটোরের বাগাতিপাড়ায় উপজেলা সদরের পৌর এলাকার প্রধান ও জনগুরুত্বপুর্ন সড়কটিতে খানা খন্দের সৃষ্টি হওয়ায় চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। দীর্ঘদিন ধরে এ অবস্থা বিরাজ করলেও পৌরসভা ও এলজিইডি সহ উপজেলা প্রশাসনের নজর পড়েনি।

অথচ প্রতিদিনই মেয়র, প্রকৌশলী সহ উপজেলা প্রশাসনের কর্মকতার্দের এই পথ হয়েই চলাচল করতে হয়।

বাগাতিপাড়া উপজেলা সদরের পৌর এলাকার মালঞ্চি বাজার থেকে বিহারকোল মোড় হয়ে তমালতলা সড়কটিতে পানি জমে  বিভিন্ন স্থানে খানা খন্দের সৃষ্টি হয়েছে। নাটোর থেকে বিহারকোল বাজার হয়ে উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন কার্যালয়সহ উপজেলার গুরুত্বপূর্ণ দপ্তর ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যাওয়ার প্রধান এবং একমাত্র সড়ক এটি।

এই সড়ক দিয়ে প্রতিদিন সরকারি কর্মকর্তা-কর্মচারী ও রোগী সহ শত শত মানুষ চলাচল করে। প্রসুতি মায়েদেরও এই সড়ক দিয়েই স্বাস্থ্য কেন্দ্রে যেতে হয়। ৮ থেকে ৯ মাস ধরে খানাখন্দের মধ্যেই চলাচল করতে হচ্ছে যানবাহন সহ পৌরবাসীদের।

স্থানীয়দের অভিযোগ উপজেলা প্রশাসন, পৌরসভা, উপজেলা এলজিইডি এই সড়কের দ্বায়িত্ব নিতে চাইনা কেউ। এ যেনো অভিভাবকহীন সন্তান। জনদুর্ভোগ থেকে মুক্তি এবং অতি দ্রুত সড়কটি সংস্কার চান তারা।

স্থানীয়রা আরো বলেন, সড়কটি পৌরসভার হলেও পৌর মেয়র এর দায় নিতে রাজি নন। গত প্রায় ৮/৯ মাস ধরে নাকাল হতে হচ্ছে খোদ সংশ্লিষ্টদের। ভোগান্তি সহ অসহনীয় দুভোর্গ নিয়ে চলাচল করতে হচ্ছে যানবাহন চালক ও পথচারীসহ পৌরবাসীদের।

এই পথে চলতে গিয়ে ছোট ও হালকা যানবাহন প্রায় বিকল হয়ে যায়। গোটা দিনের আয় তা মেরামত করতে ব্যয় করতে হয় বলে জানান অটো ভ্যান চালক নছু মিয়া সহ আরো অনেকে।

পৌরবাসীদের হয়ে রুহুল আমিন সরকার সহ আরো অনেকে অভিযোগ করে স্বদেশ বাণী.কম এবং প্রতিবাদী কণ্ঠ প্রতিনিধিকে বলেন, বর্তমান পৌর মেয়র একবার নিবার্চিত হয়ে গত ২০ বছর ধরে দায়িত্ব পালন করে যাচ্ছেন অথচ এই সড়কের দিকে তার নজর নেই। উপরুন্তু তিনি বলেছেন সড়কটি সংস্কারে পৌরসভার কোন দায়িত্ব নেই।  দ্রুত সড়কটি সংস্কারের দাবী তাদের সকলের।

সড়কের ধারে পানি নিস্কাসনের ড্রেন বা কোন ব্যবস্থা না থাকায় যেখানে সেখানে পানি জমে গর্তের সৃষ্টি হওয়ায় জনসাধারনের দুভোর্গ বেড়েছে বলে জানান উপজেলা এলজিইডি প্রকৌশলী আজিজুর রহমান। সড়কটির দায়িত্ব পৌর কতৃপক্ষের হলেও তারা সংস্কার না করায় কয়েক মাস ধরে এমন অবস্থা বিরাজ করছে। এলজিইডি খানাখন্দে ইটের খোয়া ফেলে চলাচলের উপযোগী করে দেওয়ার ব্যবস্থা করছে বলেও স্বদেশ বাণী.কম এবং প্রতিবাদী কণ্ঠকে বলেন তিনি।

বাগাতিপাড়া উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াঙ্কা দেবী পাল স্বদেশ বাণী.কমকে বলেন, এই সড়কের দায়িত্ব পৌরসভার হলেও সকলের দায়বদ্ধতা রয়েছে। এঅবস্থার জন্য সড়কের ধারে বসবাসকারীদেরও দোষারোপ করে তিনি বলেন বাসাবাড়ির পানিও সড়কে প্রবেশ করায় প্রতিবন্ধকতার সৃষ্টি হয়েছে। শুধু পৌর এলাকায় নয় গোটা উপজেলায় পানি নিস্কাসনের সমন্বিত প্রদক্ষেপ নেয়া হচ্ছে বলেও জানান তিনি।

এই সড়কটি পৌরসভার নয় বলে দাবী করে পৌর মেয়র মোশাররফ হোসেন মুঠোফোনে এই প্রতিনিধিকে বলেন, সংস্কারের জন্য যে অর্থের প্রয়োজন তা পৌরসভার জন্য অনুমোদনযোগ্য নয়।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *