বাগাতিপাড়ায় ভোক্তা অধিদপ্তরের অভিযান, ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

রাজশাহী

নাটোর প্রতিনিধিঃ অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রি, মূল্য তালিকা না থাকা ও মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয় করার অপরাধে নাটোরের বাগাতিপাড়ায় তিন প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার আইন-২০০৯ এর ৪৫,৩৮ ও ৫১ ধারায় তিন হাজার পাঁচশত টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২১ সেপ্টেম্বর) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নাটোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শামসুল আলমের মোবাইল টিম বাগাতিপাড়ায় বিভিন্ন বাজারে তদারকি মুলক অভিযান করেন।

প্রতিষ্ঠানের সেবার মূল্য তালিকায় অতিরিক্ত মূল্য লিখে রাখা, সেবার মূল্য তালিকা সহজে দৃশ্যমান স্থানে লটকিয়ে প্রদর্শন না করার ফিজিশিয়ান সিম্পল ওষুধ বিক্রির অপরাধে উপজেলার মালঞ্চি বাজারে রাকিব ভান্ডার মালিক কে ২ হাজার টাকা, ফারুক স্টোর মালিককে ১৫’শ টাকা, তমালতলা বাজারের রোগমুক্তি ফার্মেসির মালিককে ২ হাজার টাকা জরিমানা করেন সহকারী পরিচালক শামসুল আলম।

এসময় অভিযানে উপস্থিত ছিলেন, কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর বাগাতিপাড়া উপজেলা কমিটির প্রচার সম্পাদক ফজলুর রহমান এবং বাগাতিপাড়া মডেল থানার এসআই মনিরুজ্জামান সহ সঙ্গীয় ফোর্স।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নাটোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শামসুল আলম বলেন, অবৈধ ব্যবসায়ী সিন্ডিকেট বাজারে পেঁয়াজের কৃত্রিম সঙ্কট সৃষ্টি করে যাতে মূল্য বৃদ্ধি করতে না পারে সেজন্য আমরা বাজারে বাজারে অভিযান শুরু করেছি। এর অংশ হিসেবে অতিরিক্ত দামে পেয়াজ বিক্রির অপরাধে নাটোর জেলার বিভিন্ন উপজেলায় অভিযান চলমান রয়েছে ও জরিমানা করা হয়েছে।

এছাড়াও তিনি উপস্থিত ক্রেতাদের উদ্দেশ্যে আরো বলেন, যখন আপনারা পেঁয়াজের সহ বিভিন্ন খাদ্য দ্রব্য ক্রয় করবেন সে সময় মূল্য তালিকা ও মেয়াদোত্তীর্ণ কিনা তা যাচাই-বাছাই করে ক্রয় করবেন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *