শেয়ার হোল্ডারের অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে বাঘায় গ্রীণলাইট বায়োগ্যাস লিঃ এর সংবাদ সম্মেলন

রাজশাহী লীড

বাঘা প্রতিনিধি :
রাজশাহীর বাঘায় গ্রীণলাইট বায়োগ্যাস লিঃ এর শেয়ার হোল্ডার মোফিজুল ইসলাম দিলদার এর বিরুদ্ধে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে বাঘা প্রেসক্লাব কার্য়ালয়ে এ সম্মেলন অনুষ্ঠিত হয়। গ্রীণলাইট বায়োগ্যাস লিঃ এই সংবাদ সম্মেলনের আয়োজন করে।

লিখিত বক্তব্য পাঠকালে গ্রীণলাইট বায়োগ্যাস লিঃ এর ব্যবস্থপনা পরিচালক কামরুল হাসান রিপন অভিযোগ করেন, মোফিজুল ইসলাম (দিলদার) কোম্পানির শেয়ার হোল্ডার হিসেবে ল্যাবসহ গুরুত্ব দায়িত্বে ছিলেন। ওই সময় উপজেলার খায়েরহাট গ্রামের জুয়েল ও ব্যাংগাড়ী এলাকার আব্দুল মান্নান সহ বিভিন্ন গ্রাহক ও ডিলারের নিকট থেকে নগদ ২ লক্ষ টাকা তুলে নিয়ে আতœসাত করা সহ ল্যাবের পিএইচ মিটার,ফডো মিটার,প্রজেক্টর,লাপটপসহ মূল্যবান সরঞ্জমাদি সরিয়ে ফেলে। বিষয়টি অস্বীকার করলে কোম্পানির শেয়ার হোল্ডারদের নিয়ে জরুরি মিটিং করে তাকে বহিস্কার করা হয়। এর পরে শেয়ার হোল্ডার ও কর্মচারিদের বিভিন্ন ভাবে হুমকি প্রদান করে। এক পর্যায়ে কোম্পানির ব্যবস্থপনা পরিচালকের কাছে ডেসটিনির সাংবাদিক পরিচয়ে ১০ লক্ষ টাকা চাঁদা দাবি করেন বলে সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়।

এছাড়াও কোম্পানি ও তার সুনাম ক্ষুন্ন করার মানষিকতায় চলতি মার্চ মাসের ৪ তারিখে মফিজুল ইসলাম তার ফেসবুক আইডিতে বিভিন্ন জনের নাম ব্যবহার করে ব্যবস্থপনা পরিচালককে প্রতারক হিসেবে মন্তব্য করে পোষ্ট দেন। অভিযোগের বিষয়গুলো জানার পর বুধবার বাঘা থানায় অভিযোগ দায়ের করেন কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক কামরুল হাসান রিপন। সংবাদ সম্মেলনে মোফিজুল ইসলাম দিলদারের বিরুদ্ধে সাংবাদিকতার পরিচয়ে চাঁদাবাজির অভিযোগও করা হয়।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন গ্রীণলাইট বায়োগ্যাস লিঃ কোম্পানীর পরিচালক মোহা: নুরুজ্জামান, পরিচালক মো: সাইফুল ইসলাম , শেয়ার হোল্ডার মো: মিজানুর রহমান ও ফারহাদুজ্জামান ।
অভিযোগ সত্য নয় দাবি করে মোফিজুল ইসলাম দিলদার বলেন, আমিই ২লক্ষ টাকা পাবো কোম্পানির ব্যবস্থপনা পরিচালক কামরুল হাসান রিপনের কাছে। এই টাকা না দেওয়ায় এর আগে থানায় অভিযোগ করেছি। আমার কাছে ল্যাবের চাবি ছিলনা। রিপন ও আরেক পরিচালক নুরুজ্জামানের কাছে ল্যাবের চাবি ছিল। টাকা না দেওয়ার অজুহাতে নিজেরাই ল্যাবের সরঞ্জমাদি সরিয়ে আমার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *