রাকাব প্রশিক্ষণ ইনস্টিটিউটে অনলাইন প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন

কৃষি রাজশাহী

স্টাফ রিপোর্টার: রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) প্রশিক্ষণ ইনস্টিটিউট,রাজশাহী-তে “Trade Based Money Laundering, Prevention of Money Laundering & Mal Practices in Banks” শীর্ষক অনলাইন প্রশিক্ষণ কর্মশালা ঢাকা থেকে সরাসরি সংযুক্ত হয়ে উদ্বোধন করেন রাকাব পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও সরকারের সিনিয়র সচিব (পিআরএল) মোঃ রইছউল আলম মন্ডল।

রাকাব প্রশিক্ষণ ইনস্টিটিউটের অধ্যক্ষ জনাব সুব্রত কুমার সরকার-এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত ভার্চুয়াল কর্মশালায় বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এ,কে,এম সাজেদুর রহমান খান এবং মহাব্যবস্থাপক (পরিচালন) জি এম রুহুল আমিন।

এছাড়াও কর্মশালায় উপস্থিত ছিলেন শাখা নিয়ন্ত্রণ বিভাগের বিভাগীয় প্রধান মোঃ মহববত আলী বিশ্বাস, অনুষদ সদস্যবৃন্দ, চেয়ারম্যান মহোদয়ের একান্ত সচিব, জনসংযোগ কর্মকর্তা ও আইসিটি বিভাগের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ।

১ দিন ব্যাপি উক্ত অনলাইন প্রশিক্ষণ কর্মশালায় রাজশাহী, নাটোর ও পাবনা জোনের জোনাল নিরীক্ষা কর্মকর্তা ও শাখা ব্যবস্থাপক পর্যায়ের ৮০ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন।

প্রধান অতিথি মোঃ রইছউল আলম মন্ডল কমর্শালায় অংশগ্রহণকারীদের মানি লন্ডারিং প্রতিরোধে যথাযথ দায়িত্ব পালনের পরামর্শ দেন এবং এ বিষয়ে প্রশিক্ষণলব্ধ জ্ঞান মাঠ পর্যায়ে সঠিক প্রয়োগের ক্ষেত্রে যথাযথ ভূমিকা রাখার আহবান জানান।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এ,কে,এম সাজেদুর রহমান খান ব্যাংক হিসাব খোলার সময় সকলকে সর্তক থাকার নির্দেশনা প্রদান করেন এবং বাংলাদেশ ব্যাংকের নীতিমালা অনুসরণ করে হিসাবধারীদের তথ্যসমূহ সঠিকভাবে সংরক্ষণ করার পরামর্শ দেন।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *