ঋণ বিতরণ, আদায় ও মাসব্যাপী আমানত সংগ্রহ বিষয়ে রাকাবের ভিডিও কনফারেন্স

কৃষি রাজশাহী

স্টাফ রিপোর্টার: রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব)-এ মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ঘোষিত প্রণোদনা প্যাকেজের আওতায় ঋণ বিতরণ, ঋণ আদায় কার্যক্রমের অগ্রগতি এবং মাসব্যাপী আমানত সংগ্রহ-২০২০ এর অর্জন পর্যালোচনা বিষয়ক ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়।

উক্ত ভিডিও কনফারেন্সে প্রধান অতিথি হিসাবে ঢাকা থেকে সরাসরি সংয্ক্তু হন ব্যাংকের পরিচালনা পর্ষদের সম্মানিত চেয়াারম্যান ও সরকারের সাবেক সচিব (পিআরএল) মোঃ রইছউল আলম মন্ডল।

ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এ,কে,এম সাজেদুর রহমান খান এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই কনফারেন্সে অংশগ্রহন করেন উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ইদ্রিছ, মহাব্যবস্থাপক (পরিচালন) জিএম রুহুল আমিন এবং বিভাগীয় মহাব্যবস্থাপক রংপুর (অতিরিক্ত দায়িত্ব) মোঃ মোসাদ্দেক হোসেন।

রাজশাহী ও রংপুর বিভাগের বিভাগীয় নিরীক্ষা কর্মকর্তা; মানিলন্ডরিং, টেরোরিস্ট ফাইন্যান্সিং প্রিভেনশন এন্ড ব্রাঞ্চেস কন্ট্রোল ডিপার্টমেন্ট-এর বিভাগীয় প্রধান; প্রশিক্ষণ ইনস্টিটিউটের অধ্যক্ষ; সকল জোনের জোনাল ব্যবস্থাপক ও জোনাল নিরীক্ষা কর্মকর্তা; ব্যবস্থাপক স্থানীয় মুখ্য কার্যালয়, রাজশাহী; ব্যবস্থাপক, ঢাকা কর্পোরেট শাখা, ঢাকা এবং সকল জেলা ও প্রধান শাখার ব্যবস্থাপকগণ উক্ত ভিডিও কনফারেন্সে সরাসরি অংশগ্রহণ করেন।

সভায় প্রণোদনা প্যাকেজের আওতায় ১৩.১০.২০২০ তারিখ ভিত্তিক জোনগুলির ঋণ বিতরণের হালনাগাদ তথ্য, ঋণ আদায় ও ব্যবসায়িক অর্জন বিষয়ে ব্যাপক আলোচনা করা হয় এবং মাসব্যাপী আমানত সংগ্রহ-২০২০ সফল করার বিষয়ে প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান ও কর্মপরিকল্পনা প্রণয়ন করা হয়।

একইসাথে অবশিষ্ট সময়ের মধ্যে নির্ধারিত লক্ষ্যমাত্রার শতভাগ অর্জনে আরও বেশি উদ্যোগী ও সক্রিয় হওয়ার জন্য অংশগ্রহণকারী সকলকে কঠোর নির্দেশ প্রদান করা হয়।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *