চাঁন্দুড়িয়া ইউনিয়ন পরিষদের উদ্দোক্তা দুলালের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

রাজশাহী লীড

তানোর প্রতিনিধি: রাজশাহীর তানোর উপজেলার ৭নং চাঁন্দুড়িয়া ইউনিয়ন পরিষদের উদ্দোক্তা দুলালের বিরুদ্ধে অনিয়ম দূর্নীতির পাহাড় সমান অভিযোগ উঠেছে। জানা গেছে, একজন পরিষদের উদ্দোক্তার কাজ হলো সে পরিষদের বিভিন্ন প্রগ্রামের জন্য উদ্যোগ নেওয়া।

পরিষদের উন্নয়ন মূলক কাজকর্ম ইন্টারনেট ব্যবহার করে ওয়েবসাইটে আপলোড দেয়া। কিন্তু তা না করে দুলাল চেয়ারম্যানকে ম্যানেজ করে ক্ষমতার অপব্যবহার করে পরিষদের যাবতীয় কর্মকাণ্ড সে একাই চালিয়ে যাচ্ছিলো।

যার ফলে ইউনিয়ন পরিষদে সেবা নিতে আসা সেবা গ্রহিতারা প্রতিনিয়ত হয়রানির শিকার হচ্ছে। এমনকি জন্ম নিবন্ধন, নাগরিকত্ব সনদ মৃত্যুর সনদ পেতে গুনতে হচ্ছে নির্ধারিত টাকার চাইতে বাড়তি অর্থ। তার পরেও সময়মত মিলেনা এইসব সনদপত্র।

এতে করে এমন অভিযোগের ভিত্তিতে হঠাৎ করে চাঁন্দুড়িয়া ইউনিয়ন পরিষদে সরেজমিনে এসে দুলালের এমন অনিয়ম দূর্নীতির সত্যতা নিশ্চিত করেন রাজশাহী ডিডিএলজি সাহানা আখতার জাহান। অভিযোগ রয়েছে, দীর্ঘদিন ধরে পরিষদের উদ্দোক্তা দুলাল চেয়ারম্যানকে ম্যানেজ করে নিজেই পরিষদের সবকিছু দেখভাল করা সহ যাবতীয় কর্মকাণ্ড চালিয়ে আসছিলো। এমনকি পরিষদের সচিবের কাছে থেকে নাগরিকত্ব, চারিত্রিক সনদ, মৃত্যুর সনদ পর্যন্ত কেড়ে নিয়ে বাড়তি অর্থ আদায় করতে দুলাল নিজে এইসব সার্টিফিকেট দিয়ে আসছিলেন।

চলতি মাসের (১৯ অক্টোবর) সোমবার দুপুরে সরেজমিনে চাঁন্দুড়িয়া ইউনিয়ন পরিষদে এসে উদ্দোক্তা দুলালের অফিস রুমে গিয়ে সরাসরি এইসব সার্টিফিকেটের অনিয়ম দেখতে পান ডিডিএলজি সাহানা আখতার জাহান। এসময় ডিডিএলজি উদ্দোক্তা দুলালের কাছে এইসব সনদ সার্টিফিকেট দেখে জানতে চাইলে উদ্দোক্তা দুলাল ডিডিএলজির কথার কোন সদুত্তর দিতে পারেনি। এসময় ডিডিএলজি সাহানা আখতার জাহান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুজিবুর রহমানের কাছে বিষয়টি অবহিত করলে চেয়ারম্যান মুজিবুর রহমান এইসব কিছুই জানেনা।

এবিষয়ে ব্যবস্থা গ্রহন করবেন চেয়ারম্যান মুজিবুর রহমান বলে ডিডিএলজিকে আশ্বাস্থ করেন। তবে ডিডিএলজি সাহানা আখতার জাহান চেয়ারম্যানকে একদিনের মধ্যে সব সনদপত্র সার্টিফিকেট ইউনিয়ন পরিষদের সচিব ওয়াখিল ইসলাম কে বুঝিয়ে দেয়ার জন্য নির্দেশ দিয়েছেন। এবিষয়ে উদ্যোক্তা দুলালের সঙ্গে যোগাযোগ করে তার কোনো বক্তব্য পাওয়া যায়নি।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *