বিউটির ইঞ্জিনিয়ার হওয়ার স্বপ্ন পূরণ করলেন আ’লীগ নেতা ডাবলু সরকার

রাজশাহী শিক্ষা

স্টাফ রিপোর্টার: অভাব অনাটনের কারণে বেসরকারী বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের বিএসসি ইলেকট্রিকাল ইঞ্জিনিয়ারিংয়ে অধ্যায়নরত মেধাবী শিক্ষার্থী বাংলাদেশ জাতীয় কুস্তি খোলোয়াড় রেজিয়া সুলতানা বিউটির উচ্চ শিক্ষা নেয়া অনিশ্চিত এমন কথা শুনে দুই সেমিষ্টারের ব্যায়ভার বহনের দায়িত্ব নিলেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার।

রেজিয়া সুলতানা বিউটি রাজশাহী মহানগরীর সুজানগর উত্তরপাড়া এলাকার দিনমজুর (রাজমিস্ত্রির শ্রমিক) মোঃ রিয়াজের মেয়ে। বিউটি তিন ভাইবোনের মধ্যে বড়।

সোমবার সকালে নগরীর কুমারপাড়া মোড়ে মেধাবী শিক্ষার্থী কুস্তি খেলোয়াড় বিউটির হাতে নগদ ১৪ হাজার টাকার খাম তুলে দেন এবং তার পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়ে মানবিক ভালবাসার সাহায্যের হাত প্রসারিত করেন ক্রীড়াবান্ধব আ’লীগ নেতা মোঃ ডাবলু সরকার।

এ সময় উপস্থিত ছিলেন, রাজশাহী জেলা ফুটবল কল্যাণ সমিতির সভাপতি নাজমির আহমেদ আমান, রাজশাহী কুস্তি একাডেমীর কোচ আহসান কবির বাবু, ডিএস’র মেম্বার তাপস প্রমুখ।

জানতে চাইলে বিউটি বলেন, পারিবারের অসচ্ছলতার কারণে ইঞ্জিনিয়ার হতে পারবো না ভেবে খুবই খারাপ লাগতো। মনে করতাম, আমরা গরিব, আমার মনে হয় আমি আর ইঞ্জিনিয়ার হতে পারবো না। কিন্তু ক্রীড়াবান্ধব আ’লীগ নেতা ডাবলু সরকারের সহায়তায় আমার সেই স্বপ্ন পূরণ হবে। আমি আ’লীগ নেতা ডাবলু সরকারের উপকার ভাষায় প্রকাশ করতে পারবো না। তাকে ধন্যবাদ দিয়েও ছোট করবো না। আমি সবার কাছে দোয়া চাই, আমি যেন বড় হয়ে এভাবে অসহায়ের পাশে দাঁড়াতে পারি।’

রাজশাহী কুস্তি একাডেমীর কোচ আহসান কবির বাবু বলেন, হতদরিদ্র পরিবারে বেড়ে ওঠা বিউটি অর্থের অভাবে অনিশ্চিত হয়ে পড়েছিলো তার ইঞ্জিনিয়ার হওয়ার স্বপ্ন। সেই স্বপ্ন পূরন করে দিনে ক্রীড়াবান্ধব আ’লীগ নেতা মোঃ ডাবলু সরকার। কোচ বলেন, আমি বিউটিকে ছোট থেকে চিনি এবং জানি। তারা খুব গরীব। তার পিতা একজন দিনমজুর রাজমিস্ত্রির লেবার। বর্তমানে বিউটির বাবার অনেক বয়স হয়েছে বর্তমানে চোখে দেখে না। তাদের নিজেস্ব কোন ভিটেমাটিও নেই। তার নানী এবং তার এক আত্মীয় তাদের থাকার ব্যবস্থা করে দিয়েছিলেন। বিউটি ছোট থেকে খেলাধুলা করতো। সেখান থেকে আমি তুলে এনে নিজে কুস্তি শেখায়। বর্তমানে বিউটি একজন জাতীয় কুস্তি খেলোয়াড়।

এছাড়াও বিউটি ২০১৩ সালে বাংলাদেশ গেমস কুস্তি প্রতিযোগিতায় স্বর্ণপদক অর্জন করে। আমি বিউটির সর্বসময় সাফল্য কামনা করি। এছাড়াও ক্রীড়াবান্ধব রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার বিউটির স্বপ্ন পূরণে তার পাশে দাড়িয়ে যে কাজটি করলো তা আমাদের কছে স্বরণীয় হয়ে থাকবে। আমি ক্রীড়াবান্ধব আ’লীগ নেতা ডাবলু সরকারের উত্তর উত্তর উন্নতি কামনা করছি।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন একজন পরপোকারী এবং ক্রীড়াপ্রেমী মানুষ। আমাদের দেশের জন্য বঙ্গবন্ধুর অবদান বলে শেষ করা যাবে না। বাবা শেখ মুজিবুর রহমানের কাছ থেকে তেমনি পরোপকারী এবং ক্রীড়া অনুরাগটা পেয়েছেন আমাদের প্রধানমন্ত্রী জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা। তার অনুপ্রেরণা দেখে আমি উৎসাহ পাই।

ডাবলু সরকার আরো বলেন, আমি তেমনিভাবে জানতে পারি রাজশাহীর একটি মেয়ে জাতীয় কুস্তি খেলোয়াড় বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে বিএসসি ইলেকট্রিকাল ইঞ্জিনিয়ারিংয়ে অধ্যায়নরত মেধাবী শিক্ষার্থী বিউটির অর্থের অভাবে ইঞ্জিনিয়ার হওয়ার স্বপ্ন অনিশ্চিত হয়ে গেছে। এমন কথা শোনার পর মেয়েটির সম্পর্কে খোঁজখবর নিই। আর্থিক অসামর্থ্যরে জন্য একটা মেধাবী মেয়ের জীবনের আশা পুরণ হবে না, এটা হতে পারে না। তাই তার পাশে দাঁড়ালাম।

স্ব.বা/শা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *