তানোরে আ: লীগের সাবেক নেতা মামুনের বিরুদ্ধে জায়গা দখলের অভিযোগ

রাজশাহী

তানোরে প্রতিনিধি: রাজশাহীর তানোর উপজেলা আওয়ামী লীগের বহিষ্কৃত সাবেক সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুনের বিরুদ্ধে কামারগাঁ ইউনিয়নের কচুয়া সরকারি হাটের জায়গা প্রকার্শে দখল করে ইট দিয়ে ঘর নির্মান করার অভিযোগ পাওয়া গেছে। এতে করে কচুয়া গ্রামের ছোট্ট একটি সরকারি হাটের জায়গা দখল করে প্রকার্শে আওয়ামী লীগ নেতার পাকা ঘর নির্মান দেখে এলাকা জুড়ে দেখা দিয়েছে চাঞ্চল্য ও বিরাজ করছে উত্তেজনা। হাটের জায়গা দখল কে কেন্দ্র করে যেকোনো সময় ঘটতে পারে বড় ধরনের দূর্ঘটনা।

চলতি মাসের( ৩১ অক্টোবর) শনিবার সরেজমিনে ঘটনাস্থল কচুয়া হাটে গিয়ে দেখা গেছে, আওয়ামী লীগের বহিষ্কৃত সেক্রেটারী আব্দুল্লাহ আল মামুনের এমন জঘন্য কান্ড। সেখানকার লোকের সাথে কথা বলে জানা গেছে, দীর্ঘদিন ধরে আওয়ামী লীগের নেতা আব্দুল্লাহ আল মামুন তার অনুসারী বিএনপির নেতা শফিকুল ইসলাম কে দিয়ে হাটের জায়গা দখল করে আসছে। প্রথমে জায়গা দখল নিতে হাটের বিভিন্ন ফড়িয়া ব্যবসায়ীদের বসার ছাউনির স্থানে রাতের আঁধারে ইট বালু ফেলে রেখে সকাল হলেই শুরু হয়ে যায় প্রকার্শে দলবদ্ধ হয়ে শফিকুল ইসলামের হাটের জায়গা দখল করে পাকা টিন শেডের ঘর নির্মান করা। তবে এবার ভুল করে হাটের জায়গা দখল করতে গিয়ে দখল করে ফেলে আওয়ামী লীগের দলীয় অফিসের কিছু জায়গা। যার ফলে বগি মামুন ও তার দলবলের উপর সোচ্চার হয়ে উঠেছে স্থানীয় বাসিন্দারা।

স্থানীয়রা যেকোন মূল্য হাটের সরকারি জায়গা আর দখল করতে দিবেনা। বরং যারা হাটের সরকারি জায়গা দখল করে অবৈধ স্থাপনা গড়ে তুলেছে তাদের বিরুদ্ধে জরুরি ভাবে প্রশাসনকে আইনের আওতায় নেয়ার জন্য মানববন্ধন করা হবে। এছাড়া প্রয়োজনে বিভাগীয় ও জেলা প্রশাসনকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে স্মারক লিপি দেয়া হবে। কচুয়া গ্রামের আলিম, ওয়াসিম, আবুল বলেন,আওয়ামী লীগের নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান হয়ে প্রকার্শে হুকুম দিয়ে প্রতিনিয়ত হাটের জায়গা দখল করে আসছে। কেউ কোন বাঁধা দিতে বা হাটের জায়গার উপর ঘর করছেন কেন জানতে চাইলে তাকে দেয়া হয় উত্তম মাধ্যম সহ প্রাণে মেরে ফেলার হুমকি। যার জন্য প্রকার্শে আওয়ামী লীগ নেতার হুমকির ভয়ে অভিযোগ তো দূরের কথা তার দলবলের বিরুদ্ধে কেউ কোন কথা বলতে সাহস পাইনা। এবার আমরা স্থানীয়রা একজোট হয়েছি,যেকোনো মূল্য আমরা আর হাটের জায়গার উপর অবৈধ স্থাপনা গড়ে উঠতে দিবনা।

এতে করে প্রয়োজনে আমরা মামুন ও তার দলবলের বিরুদ্ধে আন্দোলনে নামবো তবুও আর হাটের জায়গা দখল হতে দিবনা। সরকারি হাটের জায়গার উপর ঘর নির্মানের বিষয়ে জানতে আব্দুল্লাহ আল মামুনের অনুসারী শফিকুল ইসলামকে তার( ০১৭১৭৫১৬৪৪৫) নম্বরে ফোন করা হলে তিনি সাংবাদিক পরিচয় পেয়েই সরাসরি বলেন এটা আমার ঘর না, এটা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুনের ঘর। মামুন ভাই আমাকে ইট বালু কিনে দিয়ে হাটের সরকারি জায়গায় পাকা করে ঘর নির্মান করতে হুকুম দিয়েছে। তাই আমি এখানে ঘর তৈরি করছি বলে তিনি আর কোন মন্তব্য করতে রাজি না বলে আওয়ামী লীগ নেতা আব্দুল্লাহ আল মামুনের সাথে যোগাযোগ করেন বলে ফোনের সংযোগ কেটে দেন। তবে উপজেলা আওয়ামী লীগের বহিষ্কৃত সাবেক সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুনকে তার ফোনে (০১৭১১-১৩৬৮৭৫) নম্বরে ফোন দেয়া হলে তিনি ফোন রিসিভ করেননি। সরকারি হাটের জায়গা দখল বিষয়ে তানোর উপজেলা এসিল্যান্ড (ভুমি) অফিসে গিয়ে কারো বক্তব্য পাওয়া যায়নি।

 

 

স্ব:বা/ না

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *