নাটোরে দুই ভূয়া চিকিৎসককে জরিমানাসহ ৬ মাসের কারাদন্ড, চিকিৎসা প্রতিষ্ঠানে সীলগালা

রাজশাহী লীড
আল-আফতাব খান সুইট, নাটোর: নাটোরে অনুমোদনহীন ডায়াগনষ্টিক সেন্টারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে মিজানুর রহমান ও হুমাইয়ারা নামে দুইজন ভূয়া চিকিৎসককে লাখটাকা জরিমানা ও ৬মাসের কারাদন্ড দিয়েছে
গতকাল বিকেলে জাতীয় গোয়েন্দা সংস্থা (এনএসআই) এবং জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত শহরের কানাইখালি এলাকার উত্তরবঙ্গ হেলথ কেয়ার সেন্টারে অভিযান চালিয়ে ওই ভুয়া দুই ডাক্তারের এক লাখ টাকা জরিমানা করা হয়।
এছাড়া মিজানুর রহমানকে ছয় মাসের কারাদন্ড দেন ভ্রাম্যমান আদালতের বিচারক নিবার্হী ম্যাজিষ্ট্রেট সোমা খাতুন। এসময় ওই প্রতিষ্ঠান সলিগালা করে দেয়া হয়।
নিবার্হী ম্যাজিষ্ট্রেট সোমা খাতুন জানান, কোন রকম অনুমোদন ছাড়াই পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট দিয়ে আসছিল উত্তরবঙ্গ হেলথ কেয়ার সেন্টারটি। এছাড়া সেখানকার দুই চিকিৎসক মিজানুর রহমান ও হুমাইয়ারা আক্তার নিজেদের বিশেষজ্ঞ চিকিৎসক দাবী করে চিকিৎসা প্রদান করে আসছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার দুপরে ওই প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। এসময় প্রতিষ্ঠান পরিচালনার করার অনুমোদন বা তার স্বপক্ষে কোন ধরনের প্রমান দেখাতে ব্যর্থ হন। এছাড়া চিকিঃসা সেবা দেওয়ারও স্বপক্ষে কাগজ দেখাতে পারেননি তারা। পরে তাদের দুজনের মধ্যে মিজানুর রহমানকে ৬ মাসের কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা এবং অপর ভুয়া চিকিৎসক হুমাইয়ারা আক্তারকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় তাদের প্রতিষ্ঠান উত্তরবঙ্গ হেলথ কেয়ার সেন্টার সলিগালা করা হয়।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *