নাটোরকে পরিচ্ছন্ন শহরসহ হাজার প্লটের আবাসন সুবিধা নিশ্চিত করবেন বুড়া চৌধুরী

রাজশাহী
আল-আফতাব খান সুইট, নাটোর: আসন্ন পৌর নিবার্চনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী সাজেদুল আলম খান চৌধুরী (বুড়া চৌধুরী) বলেছেন, তিনি নিবার্চিত হলে পরিচ্ছন্ন শহর গড়া সহ হাজার প্লটের আবাসন নির্মাণ করবেন। ড্রেনেজ সিস্টেমের ব্যবস্থা রেখে রাস্তা ঘাটের উন্নয়ন, বিনোদনের জন্য পার্ক ও কমিউনিটি সেন্টার নিমার্নের মাধ্যমে প্রায় দেড়শ বছরের এই পৌরসভাকে একটি আধুনিক ও পরিচ্ছন্ন শহরে পরিণত করবেন বলে প্রতিশ্রুতি দিয়েছেন বুড়া চৌধুরী। গতকাল বুধবার (১২ অক্টোবর) রাতে নিচাবাজার চৌধুরীবাড়িস্থ তার নিজ বাসভবন চত্বরে স্থানীয় গণমাধ্যম কর্মীদের সাথে আসন্ন নিবার্চন ও নাটোর পৌরসভার সাবিক বিষয় নিয়ে আয়োজিত মতবিনিময় সভায় বুড়া চৌধুরী এসব কথা বলেছেন।
আসন্ন পৌর নিবার্চনে মেয়র পদে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী দাবী করে জেলা আ’লীগের কার্যকরি সদস্য সাজেদুল আলম খান চৌদুরী ওরফে বুড়া চৌধুরী বলেন, নাটোর পৌরসভা একটি প্রাচীনতম পৌরসভা হওয়া সত্বেও দৃশ্যত কোন উন্নয়ন হয়নি। তিনি মনে করেন এই শহরকে একটি পরিচ্ছন্ন শহর হিসেবে গড়ে তোলা সম্ভব। পরিকল্পনা অনুযায়ী আবাসন তৈরি খুব সহজেই সুন্দর শহর গড়া সম্ভব। তিনি নিবার্চিত হলে বাড়ি বাড়ি বিশুদ্ধ পানির ব্যবস্থা, শহরের বুধ চিরে যাওয়া নারদ নদ সংষ্কার ও ড্রেনেজ সিস্টেম তৈরিসহ একটি পরিকল্পিত শহর গড়ে তুলবেন তিনি। প্রতিটি ওয়ার্ডে একটি করে কমিশনারের কার্যালয় গড়ে তোলা হবে। ওই কার্যালয় থেকেই নাগরিকরা পরিচয়পত্রসহ অন্যান্য সুবিধা পেয়ে যাবেন। তিনি অভিযোগের সুরে বলেন, নাটোর পৌরসভায় নানা কাজে লোকজনদের ভির লেগেইে থাকে। নাগরিকদের পৌরসভায় গিয়ে কাজের জন্য ঘুরতে হয়। কিন্তু তিনি নির্বাচিত হলে তাদের কষ্ট করে পৌরসভায় আসতে হবে না। ওয়ার্ড কাউন্সিলরদের কাযার্লয় থেকেই সব কাজ সম্পন্ন করতে পারবেন।  পৌরসভার সচেতন নাগরিকদের সাথে আলাচনা করে পৌরসভা উন্নয়নের পরিকল্পনা ও বাজেট প্রননয়ন করা হবে।
তিনি আরও বলেন, গত নির্বাচনের সময় মেয়র পদে আ’লীগের মনোনয়ন পেয়েছিলেন তিনি। কিন্তু মহিলা কোটার কারণে শেষ মুহুর্তে তিনি বাদ পড়ে যান। আ’লীগের এই সিদ্ধান্তকে তিনি স্বাগত জানিয়েছেন। এবারো তিনি মেয়র পদে আ’লীগের মনোনয়ন প্রত্যাশী। তিনি এবারও মনোনয়ন পাওয়ার ক্ষেত্রে শতভাগ আশাবাদি। তাকে মনোনয়ন দেওয়া হলে তিনি সহজেই জয়ী হবেন। পৌরবাসী তাকে মেয়র হিসেবে দেখতে চায়। ইতিমধ্যে  তিনি নিজের সামর্থ অনুযায়ী প্রচারনা চালিয়ে যাচ্ছেন।
আজ বৃহস্পতিবার (১২ নভেম্বর) পৌর এলাকার ওয়ার্ড পর্যায়ের আওয়ামীলীগ নেতৃবৃন্দের সাথে তিনি মত বিনিময় করেন। মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে তার স্ত্রী নাসিমা খান চৌধুরী, সহকারী অধ্যাপক  অরুন কুমার ঘোষ ,আশরাফুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

স্ব.বা/বা

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *