রাজশাহীতে বিপুল পরিমাণ টাপেন্টাডল ট্যাবলেটসহ গ্রেপ্তার ১

রাজশাহী

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে বিপুল পরিমান নিষিদ্ধ ঘোষিত নতুন মাত্রার মাদক টাপেন্টাডল ট্যাবলেটসহ রুবেল হোসেন (৩০) কে গ্রেপ্তার করে কাশিয়াডাঙ্গা থানা পুলিশ। রোববার কাশিয়াডাঙ্গা থানাধীন বসরী মৌজাস্থ আই বাঁধের উত্তর অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত রুবেল রাজশাহী জেলার দামকুড়া থানাধীন চরমাঝারদিয়ার (হরুমন্ডল পাড়া) এলাকার আব্দুল আজিজ ও সাহেদা বেগমের ছেলে।

রাজশাহী মহানগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (সদর) গোলাম রুহুল কুদ্দুস প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানান, সহকারী পুলিশ কমিশনার (কাশিয়াডাঙ্গা) উৎপল কুমার চৌধুরীর নেতৃত্বে, এস এম মাসুদ পারভেজ, অফিসার ইনচার্জ, মশিউর রহমান, ইন্সপেক্টর (তদন্ত), এসআই (নিঃ) তাজ উদ্দিন আহম্মেদ ও এএসআই শফিকুল ইসলাম সংগীয় ফোর্সসহ গোপন সংবাদের ভিত্তিতে কাশিয়াডাঙ্গা থানাধীন বসরী মৌজাস্থ আই বাঁধের উত্তর মাথায় পাকা রাস্তার উপর অভিযান চালিয়ে ১১,২০০ পিচ নিষিদ্ধ ঘোষিত নতুন মাত্রার মাদক টাপেন্টাডল ট্যাবলেটসহ রুবেল হোসেনকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও জানান, উদ্ধারকৃত টাপেন্টাডল ট্যাবলেটের আনুমানিক মূল্য ২১,০০,০০০/-টাকা। আসামীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে বলে জানান তিনি।

উল্লেখ্য যে, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রস্তাব মতে ঔষধ প্রশাসন অধিদপ্তর, মহাখালী, ঢাকা এবং ফার্মেসী বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুপারিশের ভিত্তিতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ এর ৬৫ ধারামতে টাপেন্টাডল (Tapentadol) কে মাদকদ্রব্য হিসেবে ইতিঃপূর্বে ০৯ জুন ২০২০ তারিখে জারীকৃত ৫৮.০০.০০০০.০৬১.০২.০০১.১৭(অংশ-২)-১৩২ নং প্রজ্ঞাপনটি সংশোধন করে টাপেন্টাডল (Tapentadol) কে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ এর “খ” শ্রেণির ক্রমিক-০৪ এর মাদকদ্রব্য হিসেবে তফসিলভুক্ত করে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *