মোহনপুরে ১নং ধুরইল ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত

রাজশাহী

মোহনপুর প্রতিনিধি: আজ রবিবার (১৫ ই নভেম্বর) মোহনপুর উপজেলার ধুরইল ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে ধুরইল উচ্চ বিদ্যালয় মাঠে এক বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে।

বিকাল ৩ টায় ধুরইল উচ্চ বিদ্যালয় মাঠে ধুরইল ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং ধুরইল ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপার্থী মোঃ দেলুয়ার হোসেনের সার্বিক সঞ্চালনায় ও ধুরইল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ ওয়াজেদ আলী শাহ্ এর সভাপতিত্বে এ বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোহনপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং উপজেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট মোঃ আব্দুস সালাম। যদিও এই বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা ছিল রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের মাননীয় সংসদ সদস্য মোঃ আয়েন উদ্দিন এমপি। তার অনুপস্থিতিতে প্রধান অতিথির স্থান অলংকৃত করেন অ্যাডভোকেট আব্দুস সালাম। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মোহনপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ মোঃ মফিজ উদ্দিন কবিরাজ।

১নং ধুরইল ইউনিয়ন আওয়ামী লীগের এই বর্ধিত সভায় প্রধান অতিথি, বিশেষ অতিথি সহ যারা বক্তব্য রাখেন তাদের মধ্যে উল্লেখযোগ্য হলেন, মোহনপুর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ মুরাদুল ইসলাম মুরাদ, মোহনপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ মেহবুব হাসান রাসেল, রাজশাহী জেলা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ আলমগীর মুর্শেদ রঞ্জু, রাজশাহী জেলা যুবলীগের সভাপতি বেলাল হোসেন সরকার, মোহনপুর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ কফিল উদ্দিন, মোহনপুর উপজেলা কৃষকলীগের সভাপতি মোঃ মহসীন আলী, ধুরাইল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ সালাউদ্দিন মাস্টার, ধুরাইল ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ আশরাফুল আলম সহ আরো অনেকে।

উক্ত বর্ধিত সভায় বক্তারা বলেন, বাংলাদেশে আওয়ামী লীগ স্বাধীনতার পক্ষের সংগঠন। দেশ ও জনগণের কল্যাণে কাজ করায় আ’লীগ সরকারের মূল উদ্দেশ্য। আওয়ামী লীগ কারো বিরুদ্ধে ষড়যন্ত্র করে না। শেখ হাসিনা ক্ষমতায় আছে বলে মানুষ নিশ্চিন্তে ঘুমাতে পারছে। অসহায় মানুষ নানা রকম সহযোগিতা পাচ্ছে। নেতৃত্ব জোর করে পাওয়া যায় না। জনগণের মন জয় করে নেতৃত্বের আসনে বসতে হয়।

তারা আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে স্বপ্ন নিয়ে দেশকে স্বাধীন করেছেন তা বাস্তবায়ন করে চলেছেন তাঁরই সুযোগ্য কন্যা আ’লীগ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে।

পাশাপাশি বক্তারা, ধুরইল আওয়ামী লীগ এবং মোহনপুর উপজেলা আওয়ামী লীগ কিভাবে সুসংগঠিত হয়েছিল এরকম অনেক স্মৃতিকথা তুলে ধরেছিলেন।

সব শেষে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন এডভোকেট আব্দুস সালাম। তিনি আলোচনা করেন কিভাবে মোহনপুর উপজেলা আওয়ামী লীগকে তিলে তিলে সুসংগঠিত করা হয়েছিল এবং সেক্ষেত্রে তার অবদান কি ছিল। পাশাপাশি তাঁর সহকর্মী ও সহযোদ্ধাদের কথা স্মরণ করেন এবং ধুরইল ইউনিয়নে যারা আওয়ামী লীগের সংগঠক ছিলেন তাদের কথাও তুলে ধরেন। আসন্ন মোহনপুর উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন সফল করার জন্য বিস্তারিত আলোচনা করেন তিনি।

শেষে দেশ ও জাতির মঙ্গল কামনা করে অনুষ্ঠানটির পরিসমাপ্তি করা হয়।

ধুরইল ইউনিয়ন আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত এই বর্ধিত সভায় ধুরইল ইউনিয়নের পাশাপাশি মোহনপুর উপজেলার বিভিন্ন ইউনিয়নের কয়েক হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।

 

স্ব:বা/না

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *