রাজশাহীতে দরিদ্র নারীদের বিদেশ পাঠানোর নামে প্রতারণা,আটক ২

রাজশাহী

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরীতে ফ্যাশন ডিজাইনের উপর ট্রেনিং ও বিদেশে পাঠিয়ে চাকুরীর প্রলোভনে নারীদের ব্ল্যাকমেইল করে প্রতারণার চেষ্টার অভিযোগে নারীসহ দুইজনের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। কারাদণ্ডপ্রাপ্তরা হলেন, প্রতারণা চক্রের প্রধান মামুন হোসেন (৩৫) ও তার সহযোগী নগরীর তালাইমারী জাহাজঘাট এলাকার জান্নাত নিসা (৩০)। মামুনের বাড়ি কুষ্টিয়ায়। ভ্রাম্যমাণ আদালতে প্রতারণা চক্রের মূল হোতা মামুন হোসেনকে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড ও তার সহযোগি নগরীর তালাইমারী জাহাজঘাট এলাকার জান্নাত নিসাকে ৩ মাসের কারাদণ্ড দেয়া হয়। আজ শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে প্রথমে তাদের নগরীর কাজলা এলাকার একটি বাড়ি থেকে

আটক করা হয় ও পরে ভ্রাম্যমাণ আদালতে তাদের কারাদণ্ড দেয়া হয়। তবে মামুন নিজেকে অস্ট্রেলিয়া প্রবাসী দাবি করেছেন। তার কাছে সেখানকার একটি পরিচয়পত্র পাওয়া গেছে। তিনি নিজেকে ইউরোপভিত্তিক জারা কোম্পানির পদস্থ কর্মকর্তা হিসেবে পরিচয় দেন।

জাতীয় নিরাপত্তা গোয়েন্দার (এনএসআই) তথ্যের ভিত্তিতে এ অভিযান চালায় জেলা প্রশাসন। বিশেষ এই অভিযানে নেতৃত্ব দেন রাজশাহী অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট

(এডিএম) আবু আসলাম। এ সময় এনএসআই রাজশাহী নগর কার্যালয়ের উপপরিচালক ও জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট লিটন চন্দ্র দে উপস্থিত ছিলেন।

রাজশাহী জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবু আসলাম জানান, আটক মামুনের বাড়ি কুষ্টিয়া। তিনি সম্প্রতি কাজলা এলাকার নিপা বেগম নামের এক নারীর বাড়ি ভাড়া নেন। তিনি বলেছিলেন, মাঝে মাঝে তিনি এখানে এসে নারীদের ফ্যাশন ডিজাইন প্রশিক্ষণ দেবেন। এরপর ৮০ থেকে শতভাগ স্কলারশিপে তাদের ফ্যাশন ডিজাইনের ওপর পড়াশোনার জন্য বিদেশে পাঠানো হবে। সেখানে পড়াশোনা শেষ করে তারা চাকরি করবেন। ভালো আয় করে টাকা দেশে পাঠাবেন।

বাড়ির মালিক নিপার ছোট বোন নিসা মামুনের বন্ধু। নিসা এলাকার ২০-২৫ জন দরিদ্র তরুণীকে এই প্রশিক্ষণের জন্য নিয়ে আসেন। গতকাল শুক্রবার সকালে এসব তরুণীর সঙ্গে ওই বাড়িটিতে আলোচনা চলছিল। তখন অভিযান চালিয়ে মামুন ও নিসাকে আটক করে নিয়ে আসা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতে তাদের দু’জনকেই কারাদণ্ড দেয়া হয়েছে। মামুনকে ১ বছরের ও নিসাকে ৩ মাসের কারাদণ্ড দেয়া হয়েছে। পরে তাদের রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। এরা মূলত প্রতারক। ব্ল্যাকমেইল করে প্রতারণা করাই তাদের মূল উদ্দেশ্য ছিল।

 

স্ব:বা/না

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *