বাঘার পদ্মায় দুই জেলের জালে ধরা পড়েছে ৩২ কেজি ওজনের বাঘাইড় মাছ

রাজশাহী

বাঘা প্রতিনিধি: রাজশাহীর বাঘায় দুই জেলের জালে ধরা পড়েছে ৩২ কেজি ওজনের দুটি বাঘাইড় মাছ। শনিবার (২১-১১-২০) উপজেলার মীরগঞ্জ পদ্মা নদী এলাকায় এই মাছ দুটি ধরা পড়ে।

জানা যায়, উপজেলার মীরগঞ্জ ভানুকর গ্রামের রয়েজ মন্ডলের ছেলে- আনার মন্ডল ও আফজাল মন্ডল পৃথক দুটি নৌকায় পদ্মা নদীতে মাছ ধরছিলেন। এ সময় আনার মন্ডলের জালে ১৭ কেজি ও তার ছোট ভাই আফজাল মন্ডলের জালে ১৫ কেজি মাঘাইড় মাছ ধরা পড়ে। পরে মাছ দুটি বিক্রয়ের জন্য মীরগঞ্জ বাজারে নেয়ার পর সেখানে উৎসুক জনতার ভিড় জমাতে থাকে। মাছ দুটি ৮০০ টাকা কেজি দরে কেটে বিক্রি করা হয়। যার বিক্রয় মূল্য দােিড়ছে ২৭ হাজার ২০০ টাকা।

জেলে আনার মন্ডল জানান, দীর্ঘদিন থেকে পদ্মা নদীতে জাল দিয়ে মাছ ধরি। হটাৎ আমার জালে বড় একটি মাছটি ধরা পড়ে। পরে জানতে পারি ছোট ভাই আফজালের জালেও আরেকটি মাছ ধরা পড়েছে। তবে মাছ দুটি স্থানীয় মীরগঞ্জ বাজারে নিয়ে গেলে সাবাই মিলে ৮০০ টাকা কেজি দরে বিক্রি করেছি। এর আগেও এধরনের মাছ পেয়েছি।

বাঘা উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা আমিরুল ইসলাম জানান, জেনেছি পদ্মা নদীতে এবার বড় বড় বাঘাইড় মাছ ধরা পড়ছে। জেলেরা এ জাতীয় মাছগুলো অন্য মাছের চেয়ে বেশি দামেও বিক্রি করছে।

স্ব.বা/বা

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *