বাংলাদেশ ডাটা সেন্টার কোম্পানি লিমিটেড এবং রাকাব এর মধ্যে সার্ভিস চুক্তি স্বাক্ষর

রাজশাহী

প্রেস বিজ্ঞপ্তি: ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের আওতাধীন বাংলাদেশ ডাটা সেন্টার কোম্পানি লিমিটেড (BDCCL) এর সাথে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক (রাকাব) এবং রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) এর মধ্যে ২৩ নভেম্বর ২০২০ তারিখে আগারগাঁও এর আইসিটি টাওয়ারের কনফারেন্স রুমে অনুষ্ঠিত ফোর টায়ার ডাটা সেন্টার সার্ভিস সংক্রান্ত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে ভিডিও কনফারেন্সিং এর মাধ্যমে সরাসরি অংশগ্রহণ করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জুনাইদ আহ্মেদ পলক।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম পিএএ এবং রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের চেয়ারম্যান ও সরকারের সাবেক সিনিয়র সচিব মোঃ রইছউল আলম মন্ডল। এ সময় আরও উপস্থিত ছিলেন রাকাব-এর ব্যবস্থাপনা পরিচালক ও সরকারের সদ্য নিয়োগাদেশপ্রাপ্ত বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্ণর এ,কে,এম সাজেদুর রহমান খান, ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ ইদ্রিছ ও আইসিটি বিভাগের ডিজিএম মোঃ আবুল কালাম।

এই চুক্তির মাধ্যমে হাইটেক সিটি, কালিয়কৈর, গাজীপুরে অবস্থিত বিশে^র সপ্তম বৃহত্তম ‘ফোর টায়ার ন্যাশনাল ডাটা সেন্টার’-এ রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের DRS/NDC স্থাপনের ফলে ব্যাংকের অটোমেশন কাজ আরও সুষ্ঠুভাবে ও নিরাপত্তার সাথে পরিচালনা করা সম্ভব হবে। এছাড়া ‘ফোর টায়ার ন্যাশনাল ডাটা সেন্টার’ এর সকল সুবিধাসহ নিরবচ্ছিন্নভাবে ব্যাংকের অনলাইন ব্যাংকিং কার্যক্রম পরিচালনা, ব্যাংকের ইন্টারনেট ব্যাংকিং, এটিএম, ই-ওয়ালেট ও মোবাইল এ্যাপভিত্তিক বিভিন্ন ডিজিটাল ব্যাংকিং সেবার ক্ষেত্রে ব্যাংকিং তথ্যভান্ডারের ফিজিক্যাল ও সাইবার সিকিউরিটি পুর্ণাঙ্গরূপে নিশ্চিত করা সম্ভব হবে।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *