বাঘায় ধর্ষণ ও ভিডিও ধারনের অভিযোগে, যুবকের বিরুদ্ধে মামলা

রাজশাহী

বাঘা প্রতিনিধি: রাজশাহীর বাঘায় শাকিব হাসান (২৪) নামের এক যুবকের বিরুদ্ধে কলেজ ছাত্রীকে ধর্ষণ ও ভিডিও ধারণের অভিযোগে বাঘা থানায় মামলাটি দায়ের করা হয়েছে। মঙ্গলবার(২৪-১১-২০) অভিযুক্ত শাকিব হাসানের বিরুদ্ধে পলিটেকনিকেল ইন্সস্টিটিউটের ভুক্তভোগী ওই ছাত্রী বাদি হয়ে মামলাটি দায়ের করেছেন। অভিযুক্ত শাকিব হাসান, মনিগ্রাম ইউনিয়নের তুলশিপুর গ্রামের আমিরুল ইসলামের ছেলে ও মনিগ্রাম বাজারের গ্রামীণ কৃষি উন্নয়ন কর্মসূচির পরিচালক বলে জানা গেছে।

অভিযোগ সূত্রে জানা গেছে, চারঘাট উপজেলার বাসিন্দা ও বাংলাদেশ পলিটেকনিকেল ইন্সস্টিটিউটের তৃতীয় বর্ষের (১৯) ওই ছাত্রীর সঙ্গে উপজেলার চকনারায়ণপুর গ্রামের ভ্যাগল সরকারের ছেলে রাব্বী হাসানের পরিচয় হয়। এই পরিচয়ের সূত্র ধরে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে।

প্রায় দেড় বছর সম্পর্ক রাখার পর, রাব্বি হাসান চাতুরতার আশ্রয় নিয়ে তার বন্ধু শাকিব হাসানের (২৪) সঙ্গে ওই ছাত্রীকে পরিচয় করে দেন। এর পর রাব্বী তার মোবাইল নম্বর বদলে ফেললে শাকিব হাসানের সঙ্গে কলেজ ছাত্রীর যোগাযোগ হয়। তারা প্রায় মোবাইলে কথা বলতে থাকেন। এর একপর্যায়ে এক মাস আগে ওই ছাত্রীকে এক বন্ধুর বাসায় ডেকে নেয় শাকিব। সেখানে নিজেই বিয়ে করার প্রতিশ্রæতি দিয়ে ধর্ষণ করে এবং ভিডিও ধারণ করেন। এ সময় ফেসবুক-ইন্টারনেটে সেই ভিডিও ভাইরাল করার হুমকি দিয়ে, ঘটনাটি কাউকে না জানানোর জন্য ওই ছাত্রীকে বলা হয়।

সর্বশেষ ২২ নভেম্বর একই কায়দায়, ভিডিওটি ফেসবুক-ইন্টারনেটে ছড়িয়ে দেয়ার হুমকি ও বিয়ের প্রতিশ্রæতি দিয়ে আবারও ধর্ষণ করেন। এঘটনার পর বিকালে ওই ছাত্রী বাড়ি ফেরার সময় নাম প্রকাশ না করার শর্তে শাকিবের এক বন্ধু জানায় সে বিবাহিত। শাকিবের প্রতারণার বিষয়টি বুঝতে পেরে মঙ্গলবার তার বাসায় যায় ওই ছাত্রী । সেখানে স্থানীয় লোকজন জড়ো করে মেয়েটি।

স্থানীয় লোকজন জরুরি সেবা ৯৯৯-এ ফোন করে পুলিশকে ঘটনাটি অবগত করে। এর কিছুক্ষণ পর বাঘা থানা পুলিশ ওই ছাত্রীকে সেখান থেকে উদ্ধার করে থানা হেফাজতে নিয়ে যায় এবং ধর্ষণ মামলা লিপিবদ্ধ করা হয়। স্থানীয়রা জানান, রাব্বী ও শাকিব দুই ঘনিষ্ঠ বন্ধু। এর মধ্যে রাব্বির নামে বিভিন্ন অভিযোগে একাধিক মামলা রয়েছে।

অফিসার ইনচার্জ(ওসি) নজরুল ইসলাম জানান, ছাত্রীর শারিরিক পরীক্ষার জন্য মঙ্গলবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ওসিসিতে পাঠানো হয়েছে। আসামির গ্রেফতার অভিযান চলছে।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *