তানোরে একই পদে দুই কর্মকর্তার অফিস নিয়ে তোলপাড়

রাজশাহী

তানোর প্রতিনিধি: রাজশাহীর তানোর উপজেলাতে একই পদে দুই কর্মকর্তার অফিস করা নিয়ে তোলপাড় সৃষ্টি হয়েছে। এমন চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে উপজেলা পরিষদের মহিলা বিষয়ক দপ্তরে। জানা গেছে, উপজেলা মহিলা বিষয়ক দপ্তরের আগের কর্মকর্তা ফাতিমা খাতুনকে বদলি করে সেই পদে আরেক কর্মকর্তা খন্দকার মাক্বামাম মহমুদাকে দেয়া হলেও রহস্য জনক কারণে একই পদে দুই কর্মকর্তা অফিস করছেন।

এতে করে দুই কর্মকর্তার একই অফিস করা দেখে উপজেলা পরিষদ জুড়ে দেখা দিয়েছে চাঞ্চল্য ও বইছে সমালোচনার ঝড়। সেই সাথে সদ্য বদলি হওয়া কর্মকর্তা ফাতিমা খাতুন বাগমারা না গিয়ে জোর করে অফিস করা নিয়ে উপজেলা পরিষদ জুড়ে কর্মকর্তা কর্মচারীদের মধ্যে দেখা যাচ্ছে চরম ক্ষোভ ও অসন্তোষ। গুঞ্জন উঠেছে একজন মহিলা বিষয়ক কর্মকর্তা সরকারি নির্দেশ অমান্য করে জোর করে কি করে অফিস করেন। তার খুঁটির জোর কথাই? কে তার মাথার ছাতা? আর কেনোই বা তিনি তানোর ছেড়ে যেতে চাচ্ছেন না তা নিয়ে জনমনে নেতিবাচক মনোভাব ব্যক্ত সৃষ্টি হয়েছে।

মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতিমা খাতুনের বদলির নির্দেশ একই জেলার বাগমারা উপজেলাতে হলেও রহস্য জনক কারণে তানোরের মায়া ছেড়ে যেতে চাচ্ছেন না তিনি। অথচ নওগাঁ জেলার রানিনগর থেকে মহিলা বিষয়ক কর্মকর্তা খন্দকার মাক্বামাম মহমুদা তানোরে বদলি হয়ে এসে তিনি প্রায় ১৫ দিন থেকে নিয়মিত অফিস করলেও তাকে এখন পর্যন্ত দায়িত্ব বুঝে দেননি আগের বদলি হয়া কর্মকর্তা ফাতিমা খাতুন।

এমনকি দায়িত্ব বুঝে না দিয়ে উল্টো জোর করে অফিস করছেন ফাতিমা খাতুন। লোক মুখে শোনা যাচ্ছে, মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতিমা খাতুন তানোরে আলাদীনের চেরাগ পেয়েছে। তাই সেই চেরাগ হারানোর ভয়ে তানোর ছেড়ে যেতে চাচ্ছেন না। তবে মহিলা বিষয়ক কর্মকর্তা ফাতিমা খাতুন বলেন,তিনি এখনো বদলির কাগজ হাতে পাননি সেই জন্য তিনি তানোরে অফিস করছেন। তবে তিনি সাংবাদিকদের এইসব বিষয় নিয়ে না লেখালেখি করতে নিষেধ করেন।

এবিষয়ে তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও অফিসের কোন বক্তব্য পাওয়া যায়নি।

 

স্ব:বা/না

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *