নওগাঁর মান্দায় বিপুল পরিমাণ নকল বীজসহ গ্রেফতার ৩

রাজশাহী লীড

 

মোঃ রওশন আলমঃ নওগাঁর মান্দা উপজেলার হাজিগবিন্দপুর বাজার এলাকায়  অনেক দিন ধরে চলমান বিভিন্ন নামীদামী কোস্পানির মোড়কে বাজারজাতকৃত নকল সার, বীজ তৈরির একটি কারখানার সন্ধান পেয়েছে পুলিশ। রবিবার সেখানে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা অভিযান পরিচালনা করে বিপুল পরিমাণ ভেজাল সার ও নকল বীজসহ আলমগীর হোসেন  (৪০), আব্দুস সামাদ (৬৫),রুবেল হোসেন (৩৫) নামের তিন জনকে আটক করে।

গ্রেফতারকৃতরা দুইজন মান্দা উপজেলার হাজী গোবিন্দপুর ও একজন চকগোপাল গ্রামের বাসিন্দা

স্থানীয়রা জানান, অনেকদিন ধরে দুইজনের দুইটি বাড়িতে তিনজন মিলে কার্যক্রম চালিয়ে আসছিল এবং বাজার করে আসছে। বাড়িটি বাজার থেকে একটু দূরে নির্জন এলাকায় হওয়ায় সেখানে কী তৈরি হচ্ছে এ বিষয়ে তারা অবহিত ছিলেন না।

মান্দা থানার অফিসার ইনচার্জ মাহবুব আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে অনুসন্ধান চালিয়ে নকল সার ও বিভিন্ন নামিদামি কম্পানির বীজ তৈরির সত্যতা পাওয়া যায়। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করে রবিবার কারখানাটিতে অভিযান চালানো হয়। এ সময় বিপুল পরিমাণ উপকরণ ও সরঞ্জামসহ কারখানাটির মূলহোতাসহ মোট তিনজনকে ঐ  বাড়ি থেকে গ্রেফতার করেছে পুলিশ।

সংবাদ পেয়ে  ঘটনাস্থল পরিদর্শন করি এবং কারখানাটির কার্যক্রম দেখে বিস্মিত ও হতবাক হয়ে যান। যেটি কৃষকের সঙ্গে চরম প্রতারণা। জড়িতদের দৃষ্টান্তমূলক শান্তি হওয়া দরকার।

এদিকে, রবিবার বিকালে  ঘটনাস্থল পরিদর্শন করেন মান্দা সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার হাফিজুল ইসলাম।

সহকারী পুলিশ সুপার হাফিজুল ইসলাম বলেন  কারখানাটির সন্ধান পাওয়া পুলিশের একটি বড় ধরনের সাফল্য। কারখানার মালামাল জব্দ ও তদন্ত অব্যাহত রয়েছে জানিয়ে তিনি বলেন, স্থানীয় দুইটি বাড়িতে নিয়ে অনেক দিন থেকে গোপনে অবৈধ কারখানাটিতে ভেজাল সার ও নকল বীজ তৈরি করে বাজারজাত করা হচ্ছিল। । যেসব সার ও বীজ স্থানীয় বাজারে সরবরাহ করা হতো। কারখানাটির সন্ধান পেয়ে অভিযান শুরু করে পুলিশ। এ সময় ভেজাল সার এবং বিপুল পরিমান বীজসহ তিন জনকে আটক করা হয়।

তিনি বলেন, এর সঙ্গে জড়িত সকলকেই আইনের আওতায় আনা হবে। দেশের নামীদামী ব্র্যান্ডের সার ও বীজের নাম ব্যবহার করে এসবের মোড়কীকরণ করা হয় বলেও জানান পুলিশের এই ঊর্ধ্বতন কর্মকর্তা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *