রাজশাহীতে প্রকাশ্যে ধুমপান করে বিপাকে নারী ভিডিও ভাইরাল

রাজশাহী

স্টাফ রিপোর্টার: ধুমপান স্বাস্থ্যের পক্ষে ক্ষতিকর ও ক্যান্সারের কারণ, এটি জানা সত্ত্বেও হরহামেশায় ধুমপান করছে অসংখ্য মানুষ। ধুমপান ব্যাপারটার মধ্যে একটা ‘আভিজাত্য’ থাকে বলেই মনে করে অনেকে। তবে মাদকাসক্ত ব্যক্তিদের বেশির ভাগই এই ধুমপানের পথ ধরে নেশায় জড়িয়েছে।

দেশের সব বড় বড় শহর, বাজার, স্কুল-কলেজের আশপাশের মতো ব্যস্ত এলাকায় বা জনসম্মুখে বেপরোয়া হয়ে উঠেছে ধুমপায়ীরা। আর ধুমপানের এই ভয়াবহ প্রভাব যে শুধু ধুমপায়ীর ক্ষতি করে, তা নয়। পরোক্ষভাবে তা পাশের জনেরও ক্ষতি করে। পরোক্ষ ধুমপানের সবচেয়ে ঝুঁকিতে রয়েছে শিশু ও অন্তঃসত্ত্বা নারীরা।

তবে প্রকাশ্যে ধুমপান বন্ধে আইন থাকার পরেও এবার রাজশাহীতে প্রকাশ্যে ধুমপান করে বিপাকে পড়েছেন এক নারী। আজ রবিবার নগরীর সিএন্ডবি মোড়ে এক যুবক যুবতিকে প্রকাশ্যে ধুমপান করতে দেখা যায়। নীল শড়ি পরা এক যুবতি ও এক জিন্স প্যান্ট এবং টি শার্ট পরা যুবকে প্রকাশ্যে ধুমপান করতে দেখা যায়।

এসময় স্থানীয়রা তাদের সেখান থেকে চলে যেতে বলেলে এক বাক বিতন্ডার শুরু হয়। বেশ কিছু ক্ষন বাক বিতন্ডার এক পর্যায়ে তারো সেখান থেকে চলে যান।

এ বিষয়ে স্থানীয়রা জানান, এলাকার পরিবেশ ঠিক রাখতে এভাবে পাবলিক প্লেসে ধুমপান করতে দেওয়া হবে না। এবং পরবর্তীতে এমন দেখলে আইনত ব্যবস্থা নেয়া হবে বলেও তারা জানান।

এদিকে, প্রকাশ্যে ধুমপান দন্ডনীয় অপরাধ। তারপরও গণপরিবহন, পার্ক, সরকারি-বেসরকারি অফিস, গ্রন্থাগার, রেস্তোরাঁ, শপিং মল, পাবলিক টয়লেটসহ বিভিন্ন জনসমাগমস্থলে হরহামেশায় ধুমপান করতে দেখা যায় বিভিন্ন বয়সীদের। অথচ, জনসমাগমস্থলে ধুমপান বন্ধে অনেক আগেই প্রণয়ন করা হয়েছিল একটি আইন। কিন্তু আইন না জানা ও ভাঙায় অভ্যস্ত লোকজনের অবস্থা তাতে বদলায়নি এতটুকুও।

 

 

স্ব:বা/না

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *