রাজশাহীতে এবার প্রকাশ্যে ধুমপান করে প্রতিবাদ তরুণ-তরুণীদের

বিশেষ সংবাদ রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: রাজশাহী মহানগরীর সিএন্ডবি মোড় এলাকায় তরুণ সঙ্গে নিয়ে এক তরুণী প্রকাশ্যে ধুমপানের ঘটনায় তাদের হেনস্থা করার নিয়ে এবার আরেক দল তরুণ-তরুণী প্রতিবাদে মাঠে নামলেন। আজ শুক্রবার ওই হেনস্থার প্রতিবাদ জানিয়ে ১০-১১ জনের এক দল তরুণ-তরুণী সিএন্ডবি মোড় এলাকায় অবস্থান নেন। এরপর তারা এক একে সিগারেট বের করে পান করতে শুরু করেন। তবে এ ঘটনাটি নিয়েও পাল্টা প্রতিবাদে নামেন আরেক দল যুবক।

তারা ধুমপানকারী তরুণ-তরুণীদের প্রতি অনুরোধ জানান, এভাবে জনসমুক্ষে ধুমপান করা ঠিক নয়। আপনার এলাকার পরিবেশ নষ্ট করছেন। এসময় উভয়পক্ষের মধ্যে কথাকাটাটির ঘটনাও ঘটে। খবর পেয়ে গণমাধ্যমকর্মীরাও সেখানে ছুটে যান। তারা ঘটনাটি লাইভ করতেও থাকেন।
আন্দোনকারীদের মধ্যে ছিলেন অনু, পারিজাত,মাইশা, মরিয়ম,সুস্মিতা, মিরা,আব্দুল্লাহসহ প্রমুখ।তাদের দাবি, ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। কিন্তু একজন মেয়ে ধুমপান করছিলো বলে তাকে হেনস্থা করা হবে কেন। একজন যুবক যদি ধুমপান করতে পারে, তাহলে মেয়ে ধুমপান করলে দোষের কোথায়। আমরা প্রকাশ্যে ধুমপান করে ওই নারীকে হেনস্থারই প্রতিবাদ জানাচ্ছি, কাউকে ধুমপানে উৎসাহিত করার উদ্দেশ্যে নয়।

এর আগে গত ৬ ডিসেম্বর এক তরুণী এক যুবককে সঙ্গে নিয়ে সিএন্ডবি মোড় এলাকায় বসে ধুমপান করছিলেন। এ নিয়ে স্থানীয়রা প্রতিবাদ জানালে ওই তরুণীর সঙ্গে কথাকাটাটি হয়। পরে ওই ঘটনার ভিডিও ফেসবুকে ছড়িয়ে দেন এক যুবক। এ নিয়ে বেশ বিতর্কের তৈরী হয়।

 

স্ব:বা/না

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *