তানোরে ঐতিহ্যবাহী ঘোড় দৌড়ে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দিলেন ফারুক চৌধুরী

রাজশাহী
তানোর প্রতিনিধি:  রাজশাহীর তানোর উপজেলার কলমা ইউপি  আবহমান গ্রামীণ সংস্কৃতির ঐতিহাসিক বিশাল ঘোড়দৌড় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। রবিবার ও সমবার লক্ষ জনতার উপস্থিতিতে তানোর উপজেলার কলমা ইউপির দরগা ডাঙ্গা শালতলা গ্রামের মাঝখানে খোলা মাঠে এ ঘোড়দৌড় প্রতিযোগিতা শুরু হয়ে পর পর দুই দিন সন্ধ্যা পর্যন্ত চলে প্রতিযোগিত। ঐতিহাসিক বিশাল ঘোড়দৌড় প্রতিযোগিতায় অংশ গ্রহণকারীদের মধ্যে জয়ীদের হাতে পুরস্কার তুলে দেন  সাবেক রাজশাহী জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজশাহী এক সংসদ সদস্য আলহাজ্ব ওমর ফারুক চৌধুরী।
বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন : সাবেক রাজশাহী জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কামরুজ্জামান চঞ্চল। বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন: তানোর উপজেলা আওয়ামী যুবলীগ সভাপতি ও তানোর উপজেলা পরিষদের চেয়ারম্যান জনাব লুৎফর হায়দার রশিদ ময়না।তানোর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি খাদেমুন নবী চৌধুরী বাবু।অন্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন : তানোর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো।
তানোর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিকী। কলমা ইউপি আওয়ামী লীগ সভাপতি ও ইউপি চেয়ারম্যান মাইনুল ইসলাম সপন। পাঁচন্দর ইউপি আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন। বাধাইড় ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আতাউর রহমান সহ তানোর উপজেলার সকল স্তরের লক্ষ লক্ষ মানুষ উপস্থিত ছিলেন।
উল্লিখিত বিশাল ময়দানের চারপাশে অবস্থান করা অসংখ্য নারী, পুরুষ,শিশু এ ঘোড় দৌড় প্রতিযোগিতা উপভোগ করেন। আয়োজকরা জানান,এলাকার জনমনে নির্মল বিনোদন এবং বিলুপ্তপ্রায় লোকসংস্কৃতির পুনরুদ্ধারই এ আয়োজনের মূল লক্ষ্যে। ৩  বছর আগে চালু করা এ ঘৌড় দৌড় প্রতিযোগিতা এখন এ এলাকায় সমাদৃত সর্বজনীন অনুষ্ঠান। এবারও রাজশাহী,নাটর,নওগাঁ,চাপাইনবয়াবগঞ্জ, ছাড়াও দেশের বিভিন্ন অঞ্চল থেকে শতাধিক ঘোড় সওয়ারী ঘোড়া নিয়ে অংশ নিয়েছিলেন।
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *