জমি দানকারী সেই ঝুরমানকে জাতীয় বীর আখ্যা ডিসির

রাজশাহী লীড
নাটোর প্রতিনিধিঃ ঝুপড়িতে বাস করেও প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পে জমি দানকারী নাটোরের বাগাতিপাড়ার জামনগর ইউনিয়নের কৈচর পাড়া গ্রামের সেই ঝুরমান বেওয়া ওরফে ঝুরনকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশে বরাদ্দ দেওয়া গৃহ নির্মান কাজের উদ্বোধন উপলক্ষ্যে শনিবার (২৬ ডিসেম্বর) দুপুরে স্থানীয় ইউনিয়ন পরিষদের আয়োজনে এক আলোচনা সভায় জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ প্রধান অতিথির তার বক্তব্যে, নিজে গৃহহীন হয়েও চল্লিশ জন গৃহহীনদের জন্য গৃহ নির্মাণে ৮০ শতাংশ জমি দান করায় বিধবা ঝুরমান বেওয়াকে কৃতজ্ঞতার সাথে ধন্যবাদ জানান।
এসময় তিনি ঝুরনকে জাতীয় বীর আখ্যা দিয়ে তার প্রতি সম্মান প্রদর্শন করেন। এমনকি এখবর প্রকাশের জন্য গনমাধ্যমেরও ভুয়সী প্রশংসা করেন তিনি। সেইসাথে ঝুরমান বেওয়াকে নগদ ৫ হাজার টাকা উপহার প্রদান করেন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ।একই অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াঙ্কা দেবী পাল ঝুরমান বেওয়ার দানকে দেশের উজ্জ্বলতম দৃষ্টান্ত স্থাপন উল্লেখ করে জাতীয় সম্মান হিসেবে উপহার স্বরূপ চাদর পরিয়ে দেন।
আলোচনা শেষে ঝুরমানের জন্য সরকারীভাবে বরাদ্দ দেওয়া গৃহ নির্মানকাজের উদ্বোধন করেন জেলা প্রশাসক।ইউপি চেয়ারম্যান আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে ওই অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল, ইউএনও প্রিয়াঙ্কা দেবী পাল, সহকারী কমিশনার (ভূমি) নিশাত আনজুমান অনন্যা।ঝুরমান বেওয়ার ভাইয়ের দেয়া জমিতে সরকারিভাবে গৃহ নির্মাণের ব্যবস্থা গ্রহন করা হয়েছে। বারান্দাসহ দুই কক্ষ বিশিষ্ট শোবার ঘর, একটি রান্না ঘর এবং একটি টয়লেট থাকবে ঝুরমানের নবনির্মিত বাড়িতে। এতে এক লক্ষ ৭১ হাজার টাকা ব্যয় হবে বলে উপজেলা নির্বাহী কার্যালয় সূত্রে জানা গেছে।
প্রসঙ্গত, মানুষের বাড়িতে ঝি এর কাজ করে জীবিকা নির্বাহকারী ঝুরমান বেওয়ার নিজের কোন গৃহ নেই। ভাইয়ের দেয়া জমিতে কুঁড়ে ঘরে বসবাস করেন। ২৯ বছর পূর্বে সরকার জামনগর মৌজায় ৯৭ শতাংশ খাস জমি বন্দোবস্ত দেয়। গৃহহীনদের গৃহ নির্মাণের জন্য সেই জমি থেকে তিনি ৮০ শতাংশ জমি প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পে দান করেন। গত ১৪ নভেম্বর আনুষ্ঠানিকভাবে ঝুরমান বেওয়া ইউএনও প্রিয়াঙ্কা দেবী পালের নিকট ৮০ শতাংশ জমিদানের প্রয়োজনীয় দলিল হস্তান্তর করেন।  এনিয়ে ঝুরমান বেওয়া জমিদান করে দেশপ্রেমের এক উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপনের সংবাদ গত ১৪ ও ১৬ নভেম্বর দৈনিক আমার সংবাদ সহ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশের পর প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ প্রকল্প থেকে সরকারি গৃহ বরাদ্দের জন্য ইউএনওকে নির্দেশ দেওয়া হয়। জমিদাতা ঝুরমান বেওয়া বাগাতিপাড়া উপজেলার জামনগরের কৈচর পাড়া গ্রামের মৃত কছিম উদ্দিনের মেয়ে এবং নাটোর সদরের লক্ষীপুর গ্রামের মৃত হাতেম আলীর স্ত্রী।
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *