প্রতিমন্ত্রী পলকের নেতৃত্বে জয়বাংলা শ্লোগানে প্রকম্পিত সিংড়া শহর

রাজশাহী
নাটোর প্রতিনিধিঃ নাটোরের সিংড়ায় আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নেতৃত্বে “গণতন্ত্রের বিজয় দিবসের র‍্যালী বের করা হলে জনস্রোতে পরিনত হয়।এসময় সিংড়া শহরের চারিদিকে ‘জয়বাংলাথ শ্লোগানে প্রকম্পিত হয় ধবনিত হতে থাকে। ধ্বনিত হয় নৌকার জয়গান।
বুধবার (৩০ ডিসেম্বর) বেলা ১২টার দিকে  সিংড়া উপজেলা আওয়ামীলীগ কাযার্লয় থেকে সংবিধান সংরক্ষন ও গণতন্ত্রের বিজয় দিবস উপলক্ষে বের করা হয় বিজয় র‍্যালী। তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী (আইসিটি) জুনাইদ আহমেদ পলকের নেতৃত্বে বের হওয়া র‍্যালীটি শহর প্রদক্ষিন করে কোর্ট মাঠের সমাবেশ স্থলে গিয়ে শেষ হয়।
সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী পলক বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশকে নিয়ে যে স্বপ্ন দেখেছিলেন, জননেত্রী শেখ হাসিনা সরকার তা বাস্তবায়ন করছেন। তিনি জনতার কল্যাণে কাজ করছেন। প্রতিমন্ত্রী আরও বলেন, গত ৩৭ বছর আগে চলনবিলের মানুষ পিছিয়ে ছিলো। গ্রামে গ্রামে বিদ্যুত ছিলো না, সারের জন্য কৃষকদের রক্ত দিতে হয়েছে। বিগত দিনে এই অঞ্চলে নৌকার বিরুদ্ধে অপপ্রচার করা হয়েছে। এখন ঘরে ঘরে বিদ্যুৎ বাতি জ্বলছে। ইউনিয়ন পর্যায় সরকার ডিজিটাল সেবার ব্যবস্থা করেছে। অনলাইনে মানুষ সেবা গ্রহন করছে। ডিজিটাল বাংলাদেশের কারনে মানুষ ঘরে বসে সেবা পাচ্ছে। প্রযুক্তি শিক্ষায় তরুন প্রজন্মকে শিক্ষিত করছে সরকার।  প্রযুক্তিতে চতুর্থ শিল্প বিপ্লব ঘটবে, সে সম্ভবনা তৈরি হয়েছে। সাড়ে ৪ লক্ষ তরুন তরুনী ফ্রিল্যান্সার করছে, বিদেশী মুদ্রা অর্জনে সহায়তা করছে। করোনা ভাইরাস মোকাবেলায় বাংলাদেশ সক্ষমতা দেখিয়েছে। বিশ্বে ২০ তম রাষ্ট্রে পরিনত হয়েছে।
তিনি বলেন, ১৬ বছর সিংড়া পৌরসভা পিছিয়ে ছিলো। বর্তমান মেয়র ফেরদৌস বিগত ৫ বছরে উন্নত, নিরাপদ সিংড়া উপহার দিয়েছেন। করোনা মহামারি ও  বন্যার সময় মানুষের পাশে ছিলেন। সিংড়া পৌর এলাকায় মানুষের মৌলিক চাহিদা পুরন হয়েছে। সিসিটিভি ক্যামেরার আওতায় এসেছে, ফ্রি ওয়াই ফাই জোন হয়েছে। গণতন্ত্র সুসংহত করতে শেখ হাসিনার নেতৃত্বে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান প্রতিমন্ত্রী।
উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট ওহিদুর রহমান শেখের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, সিংড়া পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সিংড়া পৌরসভার মেয়র মো: জান্নাতুল ফেরদৌসসহ উপজেলা নেতৃবৃন্দ।
Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *