চুরি যাওয়া শিশু ৮ দিন পর উদ্ধারসহ এক নারীকে আটক করেছে পুলিশ 

রাজশাহী লীড
নাটোর প্রতিনিধিঃ নাটোরের গুরুদাসপুর উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চুরি হওয়ার দুই মাস বয়সী শিশু তাইয়িব্যাকে ৮দিন পর বুধবার ভোরে বড়াইগ্রাম উপজেলার কালিকাপুর গ্রাম থেকে উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় শাকিলা খাতুন নামে  একজনকে গ্রেফতারও করেছে পুলিশ।আটককৃত শাকিলা বড়াইগ্রাম উপজেলার তিরাইল গ্রামের ট্রাক চালক সাইদুল ইসলামের স্ত্রী।
বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) সকালে গুরুদাসপুর থানায় সংবাদ সম্মেলনের মাধ্যমে এই তথ্য জানিয়ে নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, গত বুধবার (২৩ ডিসেম্বর) সকালে গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে চিকিৎসা নিতে আসা এক নারীর দুই মাসের কন্যা শিশু চুরির ঘটনা ঘটে। পরে হাসপাতালের সিসিটিভি ফুটেজ থেকে পাওয়া তথ্য এবং আধুনিক প্রযুক্তির সাহায্যে পুলিশ, ডিএসবি, ডিবি এবং পুলিশের স্পেশাল টীমের সমন্বয়ে গত সাতদিন পাবনা, সিরাজগঞ্জ এবং নাটোর জেলার বিভিন্ন স্থানে অভিযান চালায়। একপর্যায়ে বড়াইগ্রাম উপজেলার কালিকাপুর এলাকা থেকে শাকিলাকে গ্রেপ্তার করে। এসময় শিশু তাইয়িব্যাকে উদ্ধার করে তার মায়ের কোলে ফিরিয়ে দেয় পুলিশ।
শাকিলার উদ্বৃতি দিয়ে পুলিশ সুপার লিটন বলেন, ট্রাক চালক সাইদুল শাকিলার দ্বিতীয় স্বামী। মাস দুয়েক আগে তারও একটি কন্যা সন্তানের জন্ম হয়। সেসময় স্বামী তাকে ভরণপোষণ না দেওয়ায় অভাবি শাকিলা নিঃসন্তান একটি এনজিও কর্মীকে শিশুটিকে দত্তক দেন। কিছুদিন পরে স্বামী সাইদুল দত্তক দেওয়া সন্তানকে ফিরে পেতে তার ওপর নির্যাতন শুরু করে। একারণে তিনি যেকোন ভাবেই একটি শিশু সংগ্রহের সিদ্ধান্ত নেন। তারই প্রেক্ষিতে গুরুদাসপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে কৌশলে শিশু তাইযিভ্যাকে চুরি করেন।
গুরুদাসপুর থানার ওসি আব্দুর রাজ্জাক বলেন, উপজেলার মশিন্দা মাঝপাড়া গ্রামের তফিজ উদ্দিনের স্ত্রী শিমা বেগমের দুই মাসের শিশু তাইয়িব্যা ২৩ ডিসেম্বর হাসপাতাল থেকে চুরি হয়। এঘটনায় শিশুটির বাবা তফিজ উদ্দিন থানায় মামলা দায়ের করলে তারা ৮দিন পর ৩০ ডিসেম্বর বুধবার রাতে শিশুটিকে উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দেয়। অভিযযুক্ত শাকিলাকে বৃহস্পতিবার নাটোর জেলা কারাগারে পাঠানো হয়েছে।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *