৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে রাজশাহী জেলা ছাত্রদলের বর্ণাঢ্য র্র্যালী

রাজশাহী

প্রেস বিজ্ঞপ্তি : আজ ১লা জানুয়ারি ২০২১ শুক্রবার বিএনপি’র সহযোগী সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকী । প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আজ রাজশাহী নগরীর কাদিরগন্জ মোড়ে সরকারী মহিলা কলেজের সামনে রাজশাহী জেলা ছাত্রদলের শত শত নেতা কর্মীরা একত্রিত হয়ে ছাত্রদলের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে প্রথমে বেলুন ও শান্তির প্রতিক পায়ড়া উড়িয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর কর্মসূচি শুরু করেন রাজশাহী জেলা ছাত্রদলের নেতা কর্মীরা।

বিভিন্ন উপজেলা, পৌর ও কলেজ থেকে আগত নেতা কর্মীরা রাজশাহী জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোঃ শরিফুল ইসলাম জনির নেতৃত্বে মহিলা কলেজের সামনে প্রতিষ্ঠা বার্ষিকীর বর্ণাঢ্য র্র্যালী ও শোভাযাত্রা বের করেন । ছাত্রদলের নেতা কর্মীরা দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া এবং বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ফেস্টুন হাতে নিয়ে মিছিল করেন ।

জেলা ছাত্রদলের কর্মসূচির শুরুতে রাজশাহী জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক আহ্বায়ক মোঃমোজদ্দেদ জামানী সুমনকে বিশেষ সম্মাননা প্রদান করেন ।

রাজশাহী জেলা ছাত্রদলের প্রতিষ্ঠা বার্ষিকীর র্র্যালীটি শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ের সামনে ভুবন মোহন পার্কে গিয়ে সমবােশে মিলিত হন ।

রাজশাহী জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক মোঃ শরিফুল ইসলাম জনি বলেন ঐতিহ্য, গৌরব ও সংগ্রামের ৪২ তম প্রতিষ্ঠা বার্ষিকীতে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের মূল লক্ষ্যই হচ্ছে বাংলাদেশের বিলুপ্ত গণতন্ত্র পুনরুদ্ধার করা ৷ দেশের শিক্ষাঙ্গনে সুস্ঠু শিক্ষার পরিবেশ নিশ্চিত করা, সন্ত্রাস ও মাদক মুক্ত শিক্ষাঙ্গন প্রতিষ্ঠা করার জন্য ছাত্রদল কাজ করে চলছে । বর্তমান ফ্যাসিষ্ট সরকারের বিরুদ্ধে গণতন্ত্র মুক্ত করার সংগ্রাম করতে গিয়ে প্রায় ১২০০ নেতা কর্মী খুন ও গুমের শিকার হয়েছে । দেড় হাজার নেতা কর্মী পঙ্গুত্ব বরণ করেছে তারপরও তারা সংগ্রাম অব্যাহত রেখেছে । ছাত্রদলের সাংগঠনিক অভিভাবক, বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান জনাব তারেক রহমানের নেতৃত্বে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের সকল পর্যায়ের নেতা কর্মীরা সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে প্রস্তুত আছে।

 

 

স্ব:বা/না

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *