গুরুদাসপুরে আ’লীগ বিদ্রোহী মেয়র প্রার্থী বিপ্লব বহিষ্কার

রাজশাহী
নাটোর প্রতিনিধিঃ নাটোরের গুরুদাসপুর পৌর নিবার্চনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হয়ে মেয়র পদে নিবার্চনে অংশ নেয়ায় পৌর আওয়ামীলীগ সাধারন সম্পাদক আরিফুল ইসলাম বিপ্লবকে দলের সকল পদ থেকে বহিস্কার করা হয়েছে। দলীয় শৃংখলা ভঙ্গের অভিযোগ এনে তাকে বহিস্কার করা হয়। ২৮ ডিসেম্বর অনুষ্ঠিত উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা এবং কেন্দ্রিয় কমিটির সিদ্ধান্ত ও পৌর আওয়ামী লীগের সুপারিশ অনুযায়ী আরিফুল ইসলাম বিপ্লবকে পৌর আওয়ামীলীগ সাধারন সম্পাদক পদ থেকে বহিস্কার করা হয়েছে বলে দলীয় সুত্র দাবী করেছে। এই বহিস্কারাদেশ দলের কেন্দ্রিয় কমিটির সভাপতি-সাধারন সম্পাদক, নাটোর জেলার দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সভাপতি-সাধারন সম্পাদকসহ সংশ্লিষ্ট দপ্তরে পাঠানো হয়েছে। শনিবার (২ জানুয়ারী) দলীয় এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়েছে।
গুরুদাসপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান স্বাক্ষরিত ‘বহিস্কারপত্রেথ উল্লেখ করা হয়েছে, বাংলাদেশ আওয়ামীলীগের গঠনতন্ত্রের ৪৭ ধারা (ঞ) উপধারার বিধান মোতাবেক গত ২৮ ডিসেম্বর তারিখে অনুষ্ঠিত উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিতসভার সিদ্ধান্ত মোতাবেক পৌর নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হওয়ায় দলের কেন্দ্রিয় কমিটির সিদ্ধান্ত এবং পৌর আওয়ামী লীগের কমিটির সুপারিশ অনুযায়ী গুরুদাসপুর পৌর আওয়ামী লীগের সাধারন সম্পাদকের পদ থেকে বহিস্কার করা হয় আরিফুল ইসলাম বিপ্লবকে।এদিকে গুরুদাসপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান আরিফুল ইসলাম বিপ্লবের নির্বাচনী প্রচারণা ও আনুষাঙ্গিক কর্মকান্ডে দলীয় নেতাকর্মীদের অংশ নেয়া হতে বিরত থাকার আহ্বান জানিয়েছেন।অন্যথায় তাদের বিরুদ্ধেও দলীয়ভাবে সিদ্ধান্ত নেয়া হবে হুঁশিয়ারী করেছেন।
অপরদিকে  বিদ্রোহী প্রার্থী পৌর আওয়ামীলীগ সাধারন সম্পাদক আরিফুল ইসলাম বিপ্লব বলেন, ব্যাপক জনপ্রিয়তা ও দলের সিংহভাগ নেতা কর্মীর মতামতসহ সমর্থনের কারনে তিনি নিবার্চনে প্রার্থী হয়েছেন। সুষ্ঠ নিবার্চন হলে তিনি নিবার্চিত হবেন বলে শতভাগ দাবী করেছেন। তিনি অভিযোগ করেছেন, তার জনপ্রিয়তা এবং জনমত জরিপে জয়লাভের ফলাফল তার পক্ষে শতভাগ দেখে প্রতিপক্ষ দলীয় মেয়র প্রার্থীর সমর্থকরা তার পোষ্টার ছিঁড়ে ফেলছেন এবং তার কার্যলয়ে হামলা চালিয়ে ভাংচুর করেছে। শুক্রবার (১জানুয়ারী) রাতে ২০/২৫ জনের একটি দল হামলা করে তার দুথটি কার্যালয় ও মোটর সাইকেল ভাংচুর করেছে। শনিবার বিকেলে  তিনটায় চাঁচকৈড় চৈতালীহাট মোড়ে নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন সদ্য বহিস্কৃত গুরুদাসপুর পৌর আথলীগের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম বিপ্লব।
তবে আওয়ামীলীগ মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শাহনেওয়াজ আলী তার বিরুদ্ধে আনা অভিযোগ অস্বীকার করে বলেন- বিদ্রোহী প্রার্থী আরিফুল ইসলাম বিপ্লবকে দল থেকে বহিস্কার করা হয়েছে। একারণে ক্ষিপ্ত হয়ে ওই প্রার্থী উল্টো তার বিরুদ্ধে মিথ্যাচার করছেন।
উল্লেখ্য আগামী ১৬ই জানুয়ারী গুরুদাসপুর পৌরসভা নির্বাচনে বর্তমান মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক শাহনেওয়াজ আলীকে দলীয় মনোনয়ন দেয়া হয়। কিন্তু দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক আরিফুল ইসলাম (নারকেল গাছ) প্রতীক নিয়ে বিদ্রোহী প্রার্থী হিসেবে ভোটের মাঠে রয়েছেন।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *