আড়ানী পৌরসভায় আওয়ামীলীগ দলীয় প্রার্থী শহীদুজ্জামানকে পরাজিত করে জয়ী বিদ্রোহী প্রার্থী মুক্তার আলী

রাজশাহী লীড

বাঘা প্রতিনিধিঃ ১৬ জানুয়ারি রাজশাহীর আড়ানী পৌরসভায় অনুষ্ঠিত নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগ দলীয় প্রার্থী মোঃ শহীদুজ্জামান (নৌকা)কে ১৬০৪ ভোটে পরাজিত করে দলটির বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী মোঃ মুক্তার আলী (নারিকেল গাছ) ৫,৯০২ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

তার নিকটতম প্রতিদ্বন্দী প্রার্থী মোঃ শহীদুজ্জামান পেয়েছেন ৪,৩০০ ভোট। বিএনপির মোঃ তোজাম্মেল হক ধানেরশীষ প্রতীকে তোজাম্মেল হক পেয়েছেন ১২৭৬ ভোট।

রির্টানিং অফিসার ও উপজেলা নির্বাহি শাহিন রেজা শনিবার (১৬ জানুয়ারি) রাত ৭টায় বেসরকারিভাবে এ ফলাফল ঘোষনা করেন।

সকাল ৮ টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে সুষ্ঠু ও সুন্দর পরিবেশে ভোট গ্রহন শেষ হয়। ভোটের দুইদিন আগের রাতে আওয়ামী লীগ দলীয় প্রার্থী ও দলটির বিদ্রোহী প্রার্থীর মধ্যে ধাওয়া-পাল্টা-ধাওয়া ও গোলাগুলির ঘটনাসহ ব্যাপক ভাঙচুর ও লুটপাটের ঘটনায় শঙ্কা ও উদ্বেগের ধারণা করা হলেও ঘটনার পর থেকে আইন-শৃঙ্খলা বাহিনীর ব্যাপক তৎপরতায় অপ্রীতিকর ঘটনা ছাড়াই ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে।

সকালের দিকে পুরুষের তুলনায় নারি ভোটারদের উপস্থিতি ছিল অনেক বেশি। পররাষ্ট্র প্রতিমন্ত্রী আলহাজ্ব শাহরিয়ার আলম এমপি সকাল সোয়া ১১ টায় তার নিজ কেন্দ্র জয়গুন্নেছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট প্রদান করেন।

পৌরসভার ৯টি কেন্দ্রে মোট ভোটার সংখ্যা ছিল ১৩,৯৮৪ ভোট। এর পুরুষ ভোটার সংখ্যা ৬,৮৭৮ ও মহিলা ভোটার সংখ্যা ৭,১০৬।

উল্লেখ্য, মেয়র পদে প্রার্থী ছিল ৪জন। এর মধ্যে আরেক বিদ্রোহী প্রার্থী রিবন আহমেদ প্রতীক বরাদ্দের ২দিন পর নির্বাচন থেকে সওে দাড়ান।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *