ভোট দিতে এসে জানলেন তিনি মৃত!

বিশেষ সংবাদ রাজশাহী লীড
আল-আফতাব খান সুইট, নাটোরঃ ভোট দিতে কেন্দ্রে গিয়ে জানলেন তিনি মৃত। তাই ভোট না দিয়েই ফিরে যেতে হয়েছে নাটোরের নলডাঙ্গা পৌরসভার বাসিন্দা মানিক ইসলামকে। অথচ শনিবার অনুষ্ঠিতব্য নলডাঙ্গা পৌরসভার ভোট দিতে ঢাকা থেকে তিনি ছুটে আসেন নলডাঙ্গায়।
মানিক ইসলাম জানান, শনিবার (১৬ জানুয়ারী) দুপুর ১২টার দিকে ভোটার স্মার্ট আইডি কার্ড নিয়ে তিনি তার বাবা নলডাঙ্গা পৌরসভার ৩নং ওয়ার্ডের সাধারন কাউন্সিলর পদের প্রার্থী মোঃ বাবলু সরদারকে ভোট দেয়ার জন্য নলডাঙ্গা সরকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে যান।  কিন্তু ভোটার তালিকায় তার নাম মৃত অবস্থা দেখার কারনে ভোট না দিয়ে কেন্দ্র থেকে ফিরে আসতে হয়েছে তাকে।
মানিক ইসলাম অভিযোগ করে বলেন, তার বাবাকে ভোট দেওয়ার জন্য কর্মস্থল ঢাকা থেকে শুক্রবার (১৫ জানুয়ারী) রাতে বাড়িতে আসেন। দুপুরের দিকে স্মার্ট কার্ড নিয়ে ভোট দিতে নলডাঙ্গা সরকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে  যান। এসময় স্মার্ট আইডি কার্ড থাকলেও ভোটার তালিকায় তার নাম না থাকায় ওই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার তাকে ফিরিয়ে দেন।
পরে উপজেলা নিবার্চন অফিসে গিয়ে স্মার্ট কার্ডটি দেখিয়ে সমস্যার কথা জানালে, তারা মেশিনে পরীক্ষার জানান তিনি মৃত। এ কারনে তিনি তার বাবাকে ভোট দিতে না পারায় ক্ষুদ্ধ প্রতিক্রিয়া জানান।
নলডাঙ্গা সরকারী উচ্চ বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার মোঃ কিশোয়ার জানান, ওই ব্যাক্তির স্মার্ট কার্ডটি থাকলেও ভোটার তালিকায় তার নাম নেই। এজন্য তার ভোট দেওয়ারও কোন সুযোগ নেই। তাই তাকে উপজেলা নিবার্চন অফিস থেকে সংশোধন বা কাগজ নিয়ে ভোট কেন্দ্রে আসার পরামর্শ দেয়া হয়।
নলডাঙ্গা উপজেলা নিবার্চন অফিসার মোঃ সাইফুল ইসলাম জানান, ভোটার আইডি কার্ড থাকলেও তালিকায় নাম না থাকলে তার ভোট দেওয়ার কোন সুযোগ নেই। তবে ভোটের পর কার্ডটি সংশোধন করে নেওয়া যাবে।
তিনি বলেন, ভোটার তালিকা প্রকাশের পর ওই তালিকায় তার নাম আছে কিনা তা আগেই যাচাই করা উচিত ছিল। কিন্তু উনি সেটা করতে ব্যর্থ হয়েছেন। ভুলবশত তার নামটি মৃতের তালিকায় যেতে পারে, তা সময়মত সংশোধন করা হয়।
স্ব.বা/বা
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *