বাঘায় মৌলিক অধিকার বাস্তবায়নের দাবিতে নির্মাণ শ্রমিকদের সমাবেশ ও র‌্যালি,শীত বস্ত্র বিতরণ

রাজশাহী

 

বাঘা প্রতিনিধিঃ ২০২১-২২ অর্থ বছরের বাজেটে নির্মাণ শ্রমিকদের অধিকার বাস্তবায়ন ও ১২ দফা দাবি নিশ্চিতের দাবি জানিয়েছেন নির্মাণ শ্রমিক নেতারা। দাবিগুলোর মধ্যে রয়েছে-নির্মাণ শ্রমিকদের কর্মস্থলে নিরাপত্তা, পেনশন স্কিম চালু, রেশনিং ব্যবস্থা, শ্রম আইনে কর্মস্থলে নিহত শ্রমিককে ১৫ লাখ টাকা ক্ষতিপূরণ ও আজীবন পঙ্গুত্ব বরণকারী শ্রমিককে ২০ লাখ টাকার অন্তর্ভুক্তি, নির্মাণ কলোনি স্থাপন করে শ্রমিকদের বাসস্থান নিশ্চিতকরণ প্রভৃতি।

সোমবার (১৮ জানুয়ারি) নির্মাণ শ্রমিকদের দাবি দিবস উপলক্ষে বাঘা উপজেলা পরিষদের সামনে ইমারত নির্মাণ শ্রমিক ইউনিয়ন (ইনসাব) বাঘা উপজেলা কমিটির আয়োাজিত সমাবেশে এসব দাবি জানান নির্মাণ শ্রমিক নেতারা। সংগঠনটির সভাপতি মকলেছুর রহমানের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মাহফুজুর রহমানের সঞ্চালনায় সমাবেশ শেষে একটি শোভাযাত্রা উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে। শেষে শ্রমিকদের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরন করা হয়।

উপস্থিত ছিলেন, কার্যকরি সভাপতি সাইফুল ইসলাম,সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন,অর্থ সম্পাদক আমানুল্লাহ আমান, সহ সাধারন সম্পাদক অপূর্ব ইসলাম মিলন,মনিগ্রাম ইউনিয়ন কমিটির সভাপতি জিয়াউর রহমান,সাধারন সম্পাদক সাইফুল ইসলামসহ সংগঠনের নের্তৃবৃন্দ ও সাধারন শ্রমিকরা।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *