রাজশাহীর কেশরহাট পৌরসভা নির্বাচনে অনিয়মের প্রতিবাদে বিএনপি প্রার্থীর সংবাদ সম্মেলন

রাজশাহী লীড

স্টাফ রিপোর্টার: চলতি মাসের ৩০ তারিখ রাজশাহীর কেশরহাট পৌরসভার নির্বাচন। এই নির্বাচনে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী প্রভাষক খুশবর রহমান ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করছেন। এই নির্বাচনে প্রচারণায় বাধা এবং স্থানীয় সংসদ সদস্য আয়েন উদ্দিন নির্বাচনী আচরন বিধি ভেঙ্গে কেশরহাটে প্রচারনা এবং নৌকার প্রার্থীকে সাথে নিয়ে মসজিদ উদ্বোধন এবং শীতবস্ত্র বিতরণ করেন। সেইসাথে নৌকার হয়ে ভোট চান এর প্রতিবাদে দুপুর ১২টায় সংবাদ সম্মেলন করেন বিএনপি মেয়র প্রার্থী প্রভাষক খুশবর রহমান। 

প্রার্থীর হয়ে লিখিত বক্তব্য পাঠ করেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানগর বিএনপির সাধারণ সম্পাদক এড.শফিকুল হক মিলন। লিখিত বক্তব্যে উল্লেখ করেন নির্বাচন চলাকালীন সময়ে কোন সংসদ সদস্য নির্বাচনী এলাকায় প্রবেশ করতে পারবেন না। তিনি কোনভাবেই দলীয় ব্যক্তি তথা কারো হয়ে নির্বাচনী প্রচারণা করতে পারবেনা। কিন্তু এমপি আয়েন উদ্দিন নির্বাচনী আইন ও আচরণ বিধি ভঙ্গ করে দলীয় প্রার্থীকে নিয়ে বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনা করছেন। যা নির্বচানী আচরণ বিধির চরম লংঘন হয়েছে। এ নিয়ে এ মাসের ১৭ তারিখ সিনিয়র জেলা নির্বাচন অফিসার, রাজশাহী ও রিটার্নিং অফিসার কেশরহাট পৌরসভা বরাবরে লিখিত অভিযোগ দাখিল করলেও এর কোন প্রকার ব্যবস্থা নেননি তিনি ।

আরো উল্লেখ করা হয় ১৭ জানুয়ারী দুপুর ১২টায় সংসদ সদস্য আয়েন উদ্দিন সাঁকোয়া-বাকশৈল কামিল মাদ্রাসা চত্বরে অনুষ্ঠানে মোহনপুর মডেল মসজিদ ও ইসলামীক সাংস্কৃতিক কেন্দ্রের ভিত্তি প্রস্তর স্থাপন করেন এবং দলীয় প্রার্থী শহিদুজ্জামান শহিদকে ভোট দেয়ার জন্য জনগণের প্রতি আহ্বান জানান। সেইসাথে সেখানে শহিদের পক্ষে ৫০০ কম্বল ও চাদর বিতরণ করেন।
এছাড়া সংসদ সদস্য যেন আর নির্বাচনী প্রচারণায় না নামে, ভোটের সুষ্ঠু পরিবেশ সৃষ্টি এবং ভোটার যাতে ভোট কেন্দ্রে নির্বিঘ্নে যেতে পারেন তার ব্যবস্থা, বিএনপি’র পোলিং এজেন্টরা যেন নির্বিঘ্নে কেন্দ্রে দায়িত্ব পালন করতে পারেন তার ব্যবস্থা, সেইসাথে আচরণ বিধি লংঘনের জন্য সরকার দলীয় প্রার্থীর প্রার্থীতা বাতিল করার দাবী জানানো হয়। সেইসাথে কেন্দ্রেই ফলাফল ঘোষনা করার দাবী জানানো হয় সংবাদ সম্মেলনে।

কামরুজ্জামান হেনার সভাপতিত্বে এসময়ে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপির সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র আহবায়ক আবু সাঈদ চাঁদ, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক সাইফুল ইসলাম মার্শাল, জেলা বিএনপি’র আহবায়ক কমিটির সদস্য সচিব বিশ্বনাথ সরকার ও সদস্য জেলা সাবেক সভাপতি এ্যাড. তোফাজ্জল হোসেন তপু। সম্মেলন পরিচালনা করেন জেলা বিএনপি’র সাবেক সাংগঠনিক সম্পাদক ও বর্তমান আহবায়ক কমিটির সদস্য গোলাম মোস্তফা মামুন।

এছাড়া কেশরহাট সাবেক মেয়র আলাউদ্দিন আলো, বিএনপি নেতা আনোয়ার হোসেন উজ্জল, মোহনপুর উপজেলা বিএনপি’র আহ্বায়ক মাহবুব অর রশিদ, সদস্য সচিব বাচ্চু রহমান, কেশরহাট পৌর সদস্য সচিব নিজামুল হক, ধুরইল ইউপি চেয়ারম্যান কামিজ উদ্দিন, কেশরহাট পৌর যুবদলের আহ্বায়ক শাহীন আলী, যুগ্ম আহ্বায়ক মশিউর রহমান ও জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি শাহারিয়ার আলম বিপুলসহ মোহপুর উপজেলা ও কেশরহাট পৌরসভার বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের অন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

 

 

স্ব:বা/না

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *