রাজশাহীতে করোনার টিকা দিতে প্রস্তুত ৪ কেন্দ্র

রাজশাহী লীড

স্বদেশবাণী ডেস্ক: রাজশাহীতে করোনাভাইরাসের টিকা প্রয়োগের জন্য প্রস্তুত করা হয়েছে চারটি কেন্দ্র। এই চার কেন্দ্রে মোট ১৬টি বুথে করোনাভাইরাসের টিকা দেয়া করা হবে।

এ বিষয়ে জানতে চাইলে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. হাবিবুল আহসান তালুকদার জানান, রাজশাহীতে আমরা চারটি কেন্দ্রে এই টিকা প্রয়োগের ব্যবস্থা করছি। কেন্দ্রেগুলো প্রস্তুত করা হয়েছে। প্রতিটি কেন্দ্রে চারটি করে বুধ থাকবে। টিকা প্রয়োগের জন্য সকল কর্মকর্তা ও কর্মচারীসহ সব ধরনের প্রস্তুতি আমরা গ্রহণ করেছি। প্রথম রাজশাহীর এই চারটি কেন্দ্রে টিকা প্রয়োগ করা হবে। পরে পর্যায়ক্রমে সিদ্ধান্ত নেওয়া হবে।

তিনি বলেন, ১৮ বছরের নিচে কেউ প্রথম পর্যায়ে টিকা পাবে না। তবে অগ্রাধিকার ভিত্তিতে এই তালিকা করা হচ্ছে। সেখানে প্রথম ধাপে স্বাস্থ্যকর্মীদের দেয়া হবে। এরপর সাংবাদিক, পুলিশ, আনসার, বিজিবি ও ষার্টোধ্ব ব্যক্তিদের শরীরে টিকা দেয়া হবে। সুরক্ষা অ্যাপসের মাধ্যমে টিকা প্রয়োগের জন্য নির্বাচিত ব্যক্তিকে তার কেন্দ্রের নাম, বুথ, ক্রমিক, তারিখ এবং সময় দেওয়া হবে।

তিনি আরও বলেন, রাজশাহীর পরিস্থিতি নিয়ে টিকার জন্য প্রাথমিকভাবে একটি তালিকা তৈরি করা হচ্ছে। হাসপাতাল ও সরকারি অফিসে আলাদা আলাদা তালিকা করে পাঠানো হয়েছে।

ডা. হাবিবুল আহসান তালুকদার আরও বলেন, ভারত থেকে যে ২০ লাখ টিকা উপহার হিসেবে এসেছে রাজশাহী বিভাগ তার কতগুলো পাবে সেই বিষয়ে সিদ্ধান্ত হয়নি। আগামী রোববার এই বিষয়ে সভা করে জানানো হবে। রাজশাহীতে কোল্ড রুমে ভ্যাকসিনগুলো রাখা হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *