স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে রাজশাহী জেলা বিএনপি’র সমন্বয় সভা অনুষ্ঠিত

রাজশাহী

প্রেস বিজ্ঞপ্তি: বাংলাদেশর স্বাধীনতার ৫০ বছর সুবর্ণ জয়ন্তী উৎসবে বিএনপি বছরব্যাপি নানা কর্মসূচী গ্রহন করেছে। এই সকল কর্মসূচী সফলভাবে উদ্যাপন করতে রাজশাহী বিভাগের বিভিন্ন জেলায় বিএনপি সমন্বয় সভা করছে। এরই ধারাবাহিকতায় গতকাল রোববার বিকেলে রাজশাহী জেলা বিএনপি’র আয়োজনে সমন্বয় সভা অনুষ্ঠিত হয়। নগরীর পদ্মানদীর পাড়ে একটি কমিনিটি সেন্টারে সমন্বয় সভায় সভাপতিত্ব করেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও রাজশাহী জেলা বিএনপি’র আহ্বায়ক আবু সাঈদ চাঁদ।

প্রধান অতিথি ছিলেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য এবং রাজশাহী বিভাগীয় সুবর্ণ জয়ন্তী উদযাপান কমিটি আহ্বায়ক জননেতা মিজানুর রহমান মিনু। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও পাবনা জেলা বিএনপি’র আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব, বিএনপি’র রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও বিভাগীয় সুবর্ণ র্জয়ন্তী উদযাপন কমিটি সদস্য সচিব এ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সভাপতি ও রাসিক সাবেক মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত, বিএনপি জাতীয় নির্বাহী কিমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক, রাজশাহী মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা জেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক সাইফুল ইসলাম মার্শাল, জেলা বিএনপি’র সদস্য সচিব অধ্যাপক বিশ্বনাথ সরকার। সভা সঞ্চালনা করেন জেলা বিএনপি’র সদস্য গোলাম মোস্তফা মামুন।

আরো উপস্থিত ছিলেন রাজশাহী জেলা বিএনপি’র সাবেক সভাপতি ও আহ্বায়ক কমিটির সদস্য এ্যাডভোকেট তোফাজ্জল হোনেস তপু, সদস্য এ্যাডভোকেট নাদিম মোস্তফা, সুবর্ণ জয়ন্তী উদ্যাপন কমিটি রাজশাহী বিভাগীয় সদস্য সচিব মাহমুদা হাবিবা, সুবর্ণ জয়ন্তী উদ্যাপন কমিটি কেন্দ্রীয় কমিটির প্রকাশনা বিষয়ক সম্পাদক ও জেলা বিএনপি’র সদস্য সৈয়দ মহসিন, জেলা বিএনপি’র সদস্য জাহান পান্না, রাজশাহী মহানগর বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক ওয়ালিউল হক রানা, জেলা বিএনপি’র সদস্য দেবাশিষ রায় মধু, শাহাদত হোসেন, তাজমুল তান টুটুল, সুবর্ণ জয়ন্তী উদ্যাপন কমিটি সদস্য দেওয়ান শাহীন, বিএনপি নেতা আনোয়ার হোসেন উজ্জল, জেলা কৃষক দলের আহবায়ক আল আমিন সরকার টিটু, সদস্য সচিব নাজমুল হক, মহিলা দল কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক রোকসানা বেগম টুকটুকি, জেলা মহিলা দলের সভাপতি এ্যাডভোকেট সামসাদ বেগম মিতালী, সুবর্ণ জয়ন্তী উদ্যাপন কমিটি সদস্য খায়রুন্নাহার খানম মিরু।

এছাড়াও যুবদল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক ও রাজশাহী জেলা যুবদলের সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন, সাধারণ সম্পাদক শফিকুল আলম সমাপ্ত ও জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম জনিসহ রাজশাহী জেলা ও মহানগর বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের জেলা, উপজেলা, ইউনিয়ন, পৌরসভা ও ওয়ার্ড পর্যায়ের অন্যান্য নেতাকর্মী উপস্থিত ছিলেন।

সভায় রাজশাহী জেলা, উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ে সুবর্ণ জয়ন্তী উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠান ও কর্মসূচী করার লক্ষে বিভিন্ন ধরনের বারটি কমিটি গঠন করা বিষয়ে আলোচনা হয়। সেইসাথে প্রায় বছর ব্যাপি এই সকল কর্মসূচী কিভাবে সফল করা হবে সে বিষয়ে দিক নির্দেশনা দেন প্রধান অতিথি মিজানুর রহমান মিনু। এদিকে সভা শেষে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান, আরাফাত রহমান কোকোসহ মৃত্যুবরণকারী সকল বিএনপি নেতাকর্মী ও দেশবাসীর রুহের মাগফিরাত এবং বেগম জিয়া ও তারেক রহমানসহ সকল অসুস্থ ব্যক্তির সুস্থ্যতা এবং মুসলিম উম্মাহর শান্তি কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

 

 

স্ব:বা/না

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *