বাঘায় জমি-জমার দখল নিয়ে চাচাতো ভাইয়ে ভাইয়ে সংঘর্ষ, তিন নারি সহ আহত- ৮

রাজশাহী লীড

বাঘা প্রতিনিধি :
রাজশাহীর বাঘায় জমি-জমার দখল নিয়ে চাচাতো ভাইয়ে ভাইয়ে সংঘর্ষে তিন নারিসহ উভয় পক্ষের ৮ জন আহত হয়েছে। শনিবার (৬-ফেব্রুয়ারী)সকাল ৯ টায় উপজেলার নারায়নপুর গ্রামের পালপাড়া এলাকায় স্বপন সাহা এবং উত্তম সাহার মধ্যে সংঘর্ষের এ ঘটনা ঘটে।

স্বপন পক্ষের আহত ৪জন হলেন- স্বপন সাহা নিজে (৫১)সহ তার বোন ছবি সাহা(৪৮),তুষার(২২) ও জুতি সাহা(২০)। উত্তম সাহার পক্ষের আহত ৪জন হলেন- তার ছোট ভাই অপুর্ব সাহা(৪২), বিক্রম জিত সাহা(৪৮), বিদ্যুৎ সাহা(৩৫) এবং কবিতা সাহা (৪০)। তাদেরকে স্থানীয় বাঘা উপজেলা স্বাস্থ্য কেন্দ্রের জরুরি বিভাগে নেওয়ার পর অপূর্ব সাহা এবং কবিতা সাহাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে অন্যদের আন্তঃ বিভাগে ভর্তি করা হয়েছে। চিকিৎসকের ভাষ্য মোতাবেক,২৪ ঘন্টার আগে তাদেরকে আশংকা মুক্ত বলা যাচ্ছেনা।

স্থানীয়রা জানান, উপজেলার নারায়নপুর কেন্দ্রীয় পুজা মন্ডপ এর যাতায়াতের রাস্তার দুই পাশের একদিকে পল্লী চিকিৎসক শ্রী-উত্তম কুমার সাহার বাড়ি আরেকদিকে তারই চাচাতো ভাই অবসরপ্রাপ্ত শিক্ষক স্বপন সাহার বাড়ি রয়েছে। পূজা মন্ডপে যাতায়াতের রাস্তা নির্মাণ ও জমি-জমার সীমানা নিয়ে বিরোধ চলে আসছে। সম্প্রতি বাঘা পৌর সভার মেয়র আব্দুর রাজ্জাক ও স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ শালিস বৈঠক করে আপোশ-মিমাংসা করে দেন। সেই মতে স্বপন সাহা তাঁর পুর্বের সীমানা প্রাচীর ভেঙ্গে পাঁচ ফিট দুরে নুতন করে কাজ শুরু করেন। অপরদিকে উত্তম সাহা ও তার ভাই অপুর্ব সাহা তাদেও সীমানা প্রাচীরের আংশিক ভেঙ্গে কাজ বন্ধ রাখেন। এ নিয়ে নতুন কওে তাদেও মধ্যে চাপা উত্তেজনা চলতে থাকে।

এই বিষয়টি জানার পর সংঘর্ষের তিনদিন আগে স্থানীয় জনপ্রতিনিধি,রাজনৈতিক, হিন্দ্র সম্প্রদায়ের নেতা ও পুলিশ প্রশাসনের দাযিত্বশীল কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে শালিসের রায় মেনে নিজ নিজ সীমানায কাজ করার নির্দেশ দেন।

স্বপন সাহা দাবি করে বলেন, শালিসের রায় মেনে পুর্বের জায়গায় নতুন করে প্রাচীর নির্মানের কাজ করছিলেন। এসময় চাচাতো ভাই অপুর্ব ও উত্তম সাহা তাদের লোকজন নিয়ে অতর্কিত আক্রমন করে। এ সময় তার বোন চিত্রা সিনহা সাহা ছবি ও জুথি এগিয়ে গেলে তাদের উপর আক্রমন করলে সংঘর্ষের ঘটনা ঘটে।

অপরদিকে অপূর্ব সাহা দাবি করেছেন, আমাদেও চলাচলের রাস্তা দখল করার জন্য তার চাচাতো ভাই স্বপন সাহা ও বিশ^জিত সাহা রাজমিস্ত্রী দ্বারা বেজ খনন করছিল। সেই সময় তাদের সীমানা দখল করে বেজ তৈরি করতে নিষেধ করেন। সে সময় চিত্রা সিনহা সাহা ছবি লোহার শাবল দ্বারা তাকে আঘাত করে। অন্যরা টেকাতে গেলে তাদেরকেও মারধর করে জখম করে।

বাঘা উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক ওয়াহেদ সাদিক কবির জানান, আমরা ঘটনা স্থালে গিয়ে শালিস বেঠক করে সমাধা করে দিয়েছিলাম। কিন্তু সেটি মানছেনা। তার কথায় স্বপন সাহা মানলেও উত্তম ও তার ভাই অপুর্ব মানেননি।
বাঘা থানা অফিসার ইনচার্জ(ওসি) নজরুল ইসলাম জানান, উভয় পক্ষ থেকে অভিযোগ পেয়েছি। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হব।

স্ব.বা/বা

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *